• প্রচ্ছদ » সর্বশেষ » ধর্মঘটের নামে হুজুগে আন্দোলন করেছে পরিবহন শ্রমিকরা, বললেন ভিপি নুর


ধর্মঘটের নামে হুজুগে আন্দোলন করেছে পরিবহন শ্রমিকরা, বললেন ভিপি নুর

আমাদের নতুন সময় : 21/11/2019


শিমুল মাহমুদ : পরিবহন শ্রমিকরা ধর্মঘটের নামে উস্কানিমূলক আন্দোলন করেছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্রসংসদ (ডাকসু) নেতা নূরুল হক নুর। বৃহস্পতিবার রাজু ভাস্কর্যের সামনে এক মানববন্ধনে ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাস ভাঙচুর ও শিক্ষার্থীদের সাথে দুর্ব্যবহার’-এর ঘটনায় তীব্র প্রতিবাদ জানায় ডাকসু নেতারা।
মানববন্ধনে নূরুল হক নুর বলেন, যখন সরকার পরিবহন ব্যবস্থায় কঠোর আইন প্রয়োগ করতে যাচ্ছে, তখন তারা এমন একটি হুজুগে আন্দোলন শুরু করেছে। আন্দোলন মানুষের গণতান্ত্রিক অধিকার। আমরা ছাত্ররা যখন নিরাপদ সড়ক আন্দোলন করেছি, আমরা তো কোনো গাড়ির গ্লাস ভেঙ্গে দেইনি। কারো মুখে মবিল বা কালি মেখে দেইনি। তাহলে পরিবহন শ্রমিকরা কেন সাধারণ মানুষের মুখে মবিল মেখে দেবে? তাদের স্বার্থে আঘাত লাগলে তারা আন্দোলন করতে পারে। কিন্তু সাধারণ মানুষের মুখে কালি মেখে দেবে এটা কেন?
তিনি বলেন, ডাকসু’র পরিবহন সম্পাদককে বলবো, বিশ্ববিদ্যালয়ের প্রশাসন যদি মামলা না করে, তাহলে তিনি যেন ছাত্রদের অভিভাবক হয়ে মামলার বাদী হন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের ওপর আঘাত করার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাসের ওপর আঘাত করার দুঃসাহস যেন আর কেউ না দেখায়। সমাবেশ শেষে তারা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন।
গত বৃহস্পতিবার পরিবহন শ্রমিকদের অঘোষিত ধর্মঘটে রাজধানীর সাইনবোর্ড এলাকা ও টঙ্গিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দু’টি বাসের গ্লাস ভাঙচুর করা হয় এবং বাসে থাকা শিক্ষার্থীদের সাথে দুর্ব্যবহার করে শ্রমিকরা। সম্পাদনা : ভিক্টর কে. রোজারিও




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]