ধর্মঘট প্রত্যাহার হলেও সড়কে যানবাহনের সংখ্যা কম

আমাদের নতুন সময় : 21/11/2019


ইসমাঈল ইমু : দাবি মেনে নেয়ার আশ্বাসে অনির্দিষ্টকালের ধর্মঘট বুধবার মধ্যরাতে প্রত্যাহার করে বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। বৃহস্পতিবার রাজধানীতে চলাচল শুরু করেছে ট্রাক ও কাভার্ড ভ্যান। তবে স্বরূপে ফেরেনি ঢাকা। আগের মতো এখনও পূর্ণমাত্রায় যান চলাচল শুরু হয়নি। স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পরিবহন মালিক-শ্রমিকদের বৈঠকে ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হলেও খুলনা ও সাতক্ষীরা, নড়াইল থেকে বন্ধ রয়েছে বাস চলাচল।
বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ সদস্য সচিব মো. তাজুল ইসলাম বলেন, বুধবার রাতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ৯ দফা দাবি নিয়ে আলোচনা হয়। লাইসেন্স, ফিটনেস সনদ আপডেটের জন্য ২০২০ সালের ৩০ জুন পর্যন্ত সময় পেয়েছি। সে অনুযায়ী আমরা কাজ করবো। পাস হওয়া আইন সংশোধনের দাবি বিবেচনার জন্য সুপারিশ আকারে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠানোর কথাও বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।
মহাখালী বাস টার্মিনাল মালিক সমিতির সভাপতি হাজি আবুল কালাম বলেন, শ্রমিকরা কাজে যোগ দিয়েছেন, এটা সত্য। তবে পরিবহন চলাচল সংখ্যায় কিছুটা কম। বৃহস্পতিবার সকালে রাজধানীর কল্যাণপুর, আগারগাঁও, মহাখালী, তেজগাঁও ও গুলশান এলাকায় দেখা যায়, দুই লেনের সড়কে একটি লেনে গাড়ির চাপ থাকলেও আরেকটি বেশ ফাঁকা। ট্রাফিক সিগন্যালগুলোতে অন্য দিনের মতো বিশেষ চাপ নেই। পিকআপ, ট্রাক ও কাভার্ড ভ্যান, বাস, মিনিবাস ও দূরপাল্লার বাসও কম চলাচল করতে দেখা যায়।
ডিএমপির ট্রাফিক উত্তরের উপ-কমিশনার প্রবীর কুমার রায় বলেন, সড়কে যান চলাচল স্বাভাবিক। তবে যানবাহনের সংখ্যা কিছুটা কম। নতুন আইনের সঙ্গে যাদের কাগজ-ডকুমেন্টে ব্যত্যয় রয়েছে, তারা রাস্তায় গাড়ি নিয়ে নামছেন না। তবে কিছুদিনের মধ্যে সব ঠিক হয়ে যাবে। সম্পাদনা : ভিক্টর কে. রোজারিও




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]