সগিরা মোর্শেদ হত্যা মামলা তদন্তে আরও দুইমাস সময় পেলো পিবিআই

আমাদের নতুন সময় : 21/11/2019

নূর মোহাম্মদ : গতকাল বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের বেঞ্চ এ আদেশ দেন। আদালতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)-এর পক্ষে সময় চেয়ে আবেদন করেন আইনজীবী সারওয়ার হোসেন বাপ্পি।
তিন দশক আগে খুন হন সগিরা মোর্শেদ সালাম।
১৯৮৯ সালের ২৫ জুলাই বিকেলে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুলের সামনে রিকশায় করে যাওয়ার সময় সগিরার গহনা ছিনতাইকালে তিনি ছিনতাইকারীদের চিনে ফেললে তাকে গুলি করেন দুই ব্যক্তি। পরে হাপসাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ঘটনাটি ছিনতাই বলে চালানোর চেষ্টা করা হলেও তদন্তে বেরিয়ে আসে যে, এটি ছিলো পরিকল্পিত হত্যাকা-। দীর্ঘ ৩০ বছর পর বিষয়টি আদালতের নজরে আনা হলে মামলার ওপর স্থগিতাদেশ তুলে নেন হাইকোর্ট। অধিকতর তদন্তের জন্য গত ১১ জুলাই পিবিআইকে দায়িত্ব দেন আদালত। পিবিআইয়ের জিজ্ঞাসাবাদের মুখে অবশেষে হত্যাকা-ে জড়িত থাকার কথা স্বীকার করেন চার ব্যক্তি।
এরই মধ্যে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন নিহতের ভাসুর ডা. হাসান আলী চৌধুরী, তার স্ত্রী সায়েদাতুল মাহমুদা শাহীন, মাহমুদা শাহীনের ভাই আনাস মাহমুদ রেজওয়ান ও মারুফ রেজা। তারা চারজনই এখন কারাগারে। সম্পাদনা : খালিদ আহমেদ, ভিকটর কে. রোজারিও




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]