চালের দর বাড়ানোর সুযোগ নেই, বললেন খাদ্যমন্ত্রী

আমাদের নতুন সময় : 23/11/2019

নওগাঁ প্রতিনিধি : দেশে প্রয়োজনের চেয়ে বেশী খাদ্য মজুদ আছে; স্থিতিশীল আছে চালের বাজার দর। সিন্ডিকেট করে, গুজব ছড়িয়ে বাজার দর অস্থিতিশীল করার চেষ্টা করলে কাউকে ছাড় দেওয়া হবেনা বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।
গতকাল শুক্রবার দুপুরে নওগাঁর পোরশা উপজেলার তেতুলিয়ায় স্থানীয় আওয়ামী লীগের কাউন্সিল অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্বে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়ে উঠেছে। চলতি মৌসুমী আমনের ফলনও ভাল হয়েছে। চালের বাজার দর স্থিতিশীল রাখতে তীক্ষœ দৃষ্টি রাখা হয়েছে। অজুহাত দিয়ে চালের দর বাড়ানোর চেষ্টা মেনে নেয়া হবে না। তিনি বলেন, দেশের শ্রমজীবী ও কৃষিজীবী মানুষ কঠোর পরিশ্রম করে মাথার ঘাম পায়ে ফেলে শস্য উৎপাদন করেছেন। সেই শ্রম কিছুতেই মূল্যহীন হতে দেওয়া হবে না। একইসাথে অতিরিক্ত দরে যাতে ভোক্তাকে চাল কিনতে না হয় সেজন্য বাজার মনিটরিং ব্যবস্থা জোড়দার করা হয়েছে।
সরকারী গুদামে ধান-চাল সংগ্রহের বিষয়ে মন্ত্রী বলেন, প্রকৃত কৃষক ছাড়া কারো কাছ থেকে ধান কেনা হবে না।
কৃষকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন- সরকারী ধান চাল ক্রয় সহজ ও ডিজিটালাইজড করতে পরীক্ষামূলকভাবে দেশের ১৬ টি উপজেলায় ‘কৃষকের অ্যাপ’ চালু করা হয়েছে। পর্যায়ক্রমে এটি সারাদেশে ছড়িয়ে দেওয়া হবে। এতে চাষিরা সহজেই ঝামেলাহীনভাবে গুদামে ধান চাল সরবরাহ করতে পারবেন। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]