• প্রচ্ছদ » সর্বশেষ » নারীদের জন্য প্রতি ওয়ার্ডে কমপ্লেন বক্স থাকবে, বললেন মেয়র আতিক


নারীদের জন্য প্রতি ওয়ার্ডে কমপ্লেন বক্স থাকবে, বললেন মেয়র আতিক

আমাদের নতুন সময় : 30/11/2019

আসিফ কাজল : বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে সংগতি রেখে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উদ্যোগে শুরু হয়েছে দুদিনব্যাপী “১৬ ডেজ অব অ্যাকটিভিজম- অরেঞ্জ দ্যা ওয়ার্ল্ড” ক্যাম্পেইন। গতকাল এ অনুষ্ঠানে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কার্যক্রমের উদ্বোধন করেন। এ ক্যাম্পেইন থেকে নারীদের প্রতি সহিংসতা রোধে প্রতিটি ওয়ার্ডে আজ থেকে কমপ্লেইন বক্স দেয়ার ঘোষণা দেন ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম।
প্রধান অতিথির বক্তব্যে শিরীন শারমিন চৌধুরী বলেন, বিশ্বব্যাপী এই কর্মসূচি উদযাপিত হয়ে আসছে। নিরাপদ পরিবেশ এবং নারীবান্ধব পরিবেশ নিশ্চিতে এ উদ্যোগ প্রশংসনীয়। সচেতনতামূলক উদ্যোগের মাধ্যমে নারীদের জন্য সুন্দর ও নিরাপদ পরিবেশ গড়ে তোলা সম্ভব বলেও তিনি জানান। সম্প্রতি নুসরাত হত্যা মামলার রায়ের প্রসঙ্গে তিনি বলেন, নারীর প্রতি সহিংসতা রোধে এবং সহিংসতার বিরুদ্ধে ন্যায্য বিচার নিশ্চিতে আমাদের শক্তিশালী আইনি কাঠামো রয়েছে। তিনি বলেন, অপরাধীকে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করলে নারীর প্রতি সহিংসতা আরও কমে যাবে।
মেয়র আতিকুল ইসলাম অভিযোগ বাক্স প্রসঙ্গে বলেন, বাক্সগুলো মাসে একবার করে খোলা হবে। ওয়ার্ড কাউন্সিলর, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা সেখানে উপস্থিত থাকবেন। অভিযোগকারী নারীর পরিচয় গোপন রাখা হবে। এভাবে সবাইকে নিয়েই আমরা আমাদের বাসযোগ্য ঢাকা গড়ে তুলবো।
নারী ও বিশেষ সুবিধা বঞ্চিত মানুষদের প্রতি সহিংসতা প্রতিরোধে এবং তাদের অধিকার নিশ্চিতে এই কর্মসূচি ১৯৯১ সাল থেকে আন্তর্জাতিকভাবে পালিত হয়ে আসছে। সেন্টার ফর ওমেন্স গ্লোবাল লিডারশিপ এই কর্মসূচির অন্যতম আয়োজক। ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংসদ সদস্য আকবর পাঠান ফারুক, এ কে রহমত উল্লাহ, অপরাজিতা হক, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. জাবেদ পাটোয়ারী, ক্রিকেটার সাকিব আল হাসানসহ ডিএনসিসির বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, ঢাকায় নিযুক্ত নরওয়ের রাষ্ট্রদূত সিদসেল বে�কেন এবং সুইডিস রাষ্ট্রদূত চারলতা স্কলাইটার। শুক্রবার ও আজ শনিবার রাজধানীর গুলশান ইয়ুথ ক্লাব মাঠে দুদিন ঢাকা উত্তর সিটি করপোরেশন আয়োজিত এই ক্যাম্পেইনের আওতায় নানাবিধ কার্যক্রম পরিচালনা করা হবে। সম্পাদনা : আবদুল অদুদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]