• প্রচ্ছদ » সর্বশেষ » মানবিক কারণে হলেও খালেদা জিয়াকে মুক্তি দেয়া উচিত, বললেন মওদুদ


মানবিক কারণে হলেও খালেদা জিয়াকে মুক্তি দেয়া উচিত, বললেন মওদুদ

আমাদের নতুন সময় : 30/11/2019

শিমুল মাহমুদ : শুক্রবার জাতীয় প্রেসক্লাবে ‘বাংলাদেশ লেবার পার্টি’র দ্বি-বার্ষিক সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ এ কথা বলেন। ব্যারিস্টার মওদুদ বলেন, আমি আশা করছি সুপ্রিম কোর্ট আগামী শুনানিতে বিএনপি চেয়ারপারসনকে জামিন দেবেন। যদি না দেন তাহলে মনে করতে হবে রাজনৈতিক কারণে তাকে জামিন দিচ্ছেন না।
এখনও আন্দোলনের উপযুক্ত সময় আসেনি জানিয়ে মওদুদ বলেন, সংবিধান অনুযায়ী যে সরকার বলা হয়, বর্তমান আওয়ামী লীগ সেই সরকার না। তারা অনির্বাচিত সরকার। তাই প্রতিটি ক্ষেত্রে সরকারের নিয়ন্ত্রণ আস্তে আস্তে শিথিল হচ্ছে।
দেশের মানুষ পরিবর্তন চায় মন্তব্য করে তিনি বলেন, বর্তমান সরকারের ১১ বছর হয়ে গেছে। দেশের মানুষ এখন অতিষ্ঠ, তারা পরিবর্তন চায়। এই পরিবর্তন যত শিগগির আসবে দেশের জন্য ততই মঙ্গল হবে।
দুর্নীতিবিরোধী অভিযান প্রায় বন্ধ হয়ে গেছে মন্তব্য করে মওদুদ আহমদ বলেন, দুর্নীতি প্রশাসনের প্রত্যেকটি শাখা-প্রশাখায় ঢুকে পড়েছে। তারা যতই অভিযানের কথা বলুক, দুর্নীতির সমাধান করতে পারবে না। আপনারা দেখেছেন এই অভিযান এখনই প্রায় শেষ। সরকার নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছে। বাংলাদেশের প্রতিটি ক্ষেত্রে আজকে দুর্নীতির চিত্র দেখতে পাই।
বিশ্ববিদ্যালয়ে দুর্নীতিবাজ ভিসিদের পদত্যাগের দাবি করে তিনি বলেন, আজকে ১১টি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ। তারা দলীয়ভাবে নির্বাচিত। তারা নিজেদের মেধা ও দক্ষতার ভিত্তিতে নির্বাচিত হননি। দলের কারণে তারা সেসব পদে আছেন এবং দুর্নীতি করছেন। সম্পাদনা : সমর চক্রবর্তী




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]