অ্যাডিলেটে ওয়ার্নারের ট্রিপল সেঞ্চুরি, ভাঙলেন ৮৭ বছরের রেকর্ড

আমাদের নতুন সময় : 01/12/2019

শিউলী আক্তার : এক বছর নিষেধাজ্ঞা কাটিয়ে অ্যাশেজ টেস্ট দিয়ে আবারও সাদা পোষাকে ফেরেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান ডেবিড ওয়ার্নার। কিন্তু ওই সিরিজে নামের সঙ্গে সুবিচার করতে পারেননি তিনি। পাঁচ টেস্টে করেছিলেন মাত্র ৯৫ রান। তার এমন পারফরমেন্সে তিনি সমালোচনার কাঠগড়ায় পড়েছিলেন। প্রায় দুই বছর পর ঘরের মাঠে ফিরে সেই সমালোচনার মোক্ষম জবাব দিলেন তিনি। অ্যাডিলেডে পাকিস্তানের বিরুদ্ধে তুলে নিলেন ক্যারিয়ারের প্রথম ‘ট্রিপল’ সেঞ্চুরি। আর এই মাইলফলকে ৮৭ বছরের রেকর্ড ভাঙলেন তিনি।
অ্যাডিলেড টেস্টের প্রথম দিনেই ২৩তম সেঞ্চুরি করে সাবেক বাঁহাতি ওপেনার জাস্টিন ল্যাঙ্গারকে স্পর্শ করেন বাঁহাতি ওপেনার। টেস্টের দ্বিতীয় দিনে সেই শতককে ডাবল সেঞ্চুরি থেকে নিয়ে গেলেন ত্রি-শতকে। অপরাজিত থাকেন ৩৩৫ রানে। স্বদেশী কিংবা ক্রিকেট বিশ্বে কেউ করতে পারেনি এই কির্তী। অস্ট্রেলিয়ার অ্যাডিলেডে এটাই ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস। এছাড়া গোলাপি বলের ক্রিকেটে এটাই সর্বোচ্চ সংগ্রহ।
আগের সর্বোচ্চ রান ছিলো কিংবদন্তি স্যার ডোনাল্ড ব্র্যাডম্যানের। ১৯৩২ সালে অ্যাডিলেডে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ব্র্যাডম্যান ২৯৯ রানে অপরাজিত ছিলেন। ৮৭ বছর পর ওয়ার্নার ভাঙলেন সেই রেকর্ড। ২৯৬ রানে অপরাজিত থাকা ওয়ার্নার পাকিস্তানি পেসার আব্বাসের বলে বাউন্ডারি হাঁকিয়ে ট্রিপল সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করেন।
এ দিকে, গোলাপি বলে টেস্টে ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংসের রেকর্ডও নিজের করে নেন অজি ওপেনার। এর আগে পাকিস্তানের আজহার আলীর দখলে ছিলো এ রেকর্ড। ২০১৬ সালে দুবাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গোলাপি বলে দিবারাত্রির টেস্টে ৩০২ রান করেন আজহার। সম্পাদনা : খালিদ আহমেদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]