• প্রচ্ছদ » শেষ পাতা » আর্থিক মন্দায় ভারতে পরিচ্ছন্ন কর্মীর চাকরির জন্যে আবেদন করলেন ৭ হাজার প্রকৌশলী


আর্থিক মন্দায় ভারতে পরিচ্ছন্ন কর্মীর চাকরির জন্যে আবেদন করলেন ৭ হাজার প্রকৌশলী

আমাদের নতুন সময় : 01/12/2019

রাশিদ রিয়াজ : ভারতে ক্রমেই বাড়ছে বেকার তরুণ-তরুণীর সংখ্যা। এর ফলে যেকোনও ধরনের সরকারি চাকরির জন্য হন্যে হয়ে ঘুরছেন সবাই। পরিবারকে সুরক্ষা দিতে ও সুনিশ্চিত ভবিষ্যতের পথে হাঁটতেই লাখ রুপির বেসরকারি চাকরির বদলে ৩০-৪০ হাজার রুপির সরকারি চাকরির দিকেই ঝোঁক বেশি অনেকের। পরিস্থিতি এতটাই ভয়ানক হয়ে পড়েছে যে পরিচ্ছন্ন কর্মীর পদে চাকরির করার জন্য আবেদন জমা করছেন স্নাতক থেকে ইঞ্জিনিয়ারও। সম্প্রতি এই ধরনের ঘটনা ঘটেছে ভারতের তামিলনাড়–র কোয়েম্বাটোরে। সেখানকার পৌরসভার পক্ষ থেকে ৫৪৯টি গ্রেড-১ সাফাই কর্মী পদের জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। আবেদনপত্র সংগ্রহের পর দেখা যায় সাফাই কর্মী হওয়ার জন্য আবেদন করেছেন সাত হাজার ইঞ্জিনিয়ার, ডিপ্লোমাধারী ও অনেক স্নাতক। সংবাদ প্রতিদিন।
কোয়েম্বাটোর পৌরসভা বলছে, আবেদনপত্রগুলি খতিয়ে দেখে মোট ৭০০০ জনকে নির্বাচন করা হয়েছিল। গত বুধবার থেকে তাঁদের ইন্টারভিউও শুরু হয়েছে। তবে আবেদনকারীদের পরিচয় দেখে চমকে গিয়েছেন পরীক্ষকরা। কারণ দেখা গিয়েছে আবেদনকারীদের মধ্যে ৭০ শতাংশ প্রার্থীই এসএসএলসি পরীক্ষায় পাশ করেছেন। আর তার মধ্যে বেশিরভাগই রয়েছেন ইঞ্জিনিয়ার, স্নাতকোত্তর, স্নাতক ও ডিপ্লোমাধারী।
কিছু ক্ষেত্রে এমন প্রার্থীর আবেদনপত্রও পাওয়া গিয়েছে যারা বেসরকারি সংস্থায় চাকরি করা সত্ত্বেও পরিচ্ছন্ন কর্মীর পদের জন্য চেষ্টা করছেন। আসলে এই পদ যোগ দিলে শুরুতে মাইনে পাওয়া যাবে ১৫,৭০০ টাকা। যা আকর্ষণ করেছে চাকরি প্রার্থীদের। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]