• প্রচ্ছদ » প্রথম পাতা » লন্ডন ব্রিজে সন্দেহভাজন হামলাকারীকে সনাক্ত করেছে পুলিশ, আগেও সন্ত্রাসী অপরাধে সাজাপ্রাপ্ত ছিলেন উসমান


লন্ডন ব্রিজে সন্দেহভাজন হামলাকারীকে সনাক্ত করেছে পুলিশ, আগেও সন্ত্রাসী অপরাধে সাজাপ্রাপ্ত ছিলেন উসমান

আমাদের নতুন সময় : 01/12/2019

শাহনাজ বেগম : মধ্য লন্ডনে শুক্রবার রাতে এক সন্ত্রাসী হামলায় কমপক্ষে দুইজন নিহত এবং আরো কয়েক জন আহত হয়েছেন। লন্ডন ব্রিজের উত্তরের অংশে একটি হলে চলতে থাকা এক অনুষ্ঠানে হামলার সূত্রপাত হয়।ছুরি নিয়ে কয়েক ব্যক্তির ওপর হামলার পর কিছুক্ষণের মধ্যেই জনগণের সহাযতায় এবং পুলিশের গুলিতে সন্দেহভাজন হামলাকারী নিহত হন।
ছুরিকাঘাতে একজন পুরুষ ও একজন নারী নিহত হয়েছেন, তাদের পরিচয় জানার চেষ্টা করছে পুলিশ। এই ঘটনায় আরো তিনজন আহত হয়েছে। নিহত ব্যক্তি ভুয়া বিস্ফোরকের ডিভাইস পড়েছিলেন বলে পুলিশ জানিয়েছে।
পুলিশ বলছে, হামলাকারীর নাম উসমান খান এবং তার বয়স ছিল ২৮। হামলাকারী সন্ত্রাসবাদের অভিযোগে এর আগে কারাদ- ভোগ করেছিলেন। পুলিশ তার গতিবিধির ওপর নজর রাখবে – এমন শর্তে একবছর আগে তিনি জেল থেকে ছাড়া পান। বিবিসি।
লন্ডনের মেট্রোপলিটন পুলিশ অ্যাসিস্টেন্স কমিশনার নেইল বসু এক বিবৃতিতে জানিয়েছেন, ২০১২ সালে সন্ত্রাসবাদ অপরাধের জন্য দোষী সাব্যস্ত করে আটক করা হয়েছিলো ওসমানকে। গত বছর বিশেষ নজরদারীতে কারাগার থেকে ছাড়া পেলে স্ট্যাফোর্ডশায়ার শহর অঞ্চলে বসবাস করছিলেন। তবে এ ঘটনায় সঙ্গে অন্য কেই জড়িত কি না তা খতিয়ে দেখছে কর্তৃপক্ষ।
যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন এক টুইট বার্তায় বলেছেন, তিনি ঘটনা সম্পর্কে অবগত। ঘটনার পর পুলিশ ও জরুরি সেবায় কর্মরত ব্যক্তিরা তাৎক্ষণিক পদক্ষেপ নেয়ায় তাদের ধন্যবাদ জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]