• প্রচ্ছদ » সর্বশেষ » সমন্বিতভাবে সন্ত্রাসবাদ প্রতিরোধ করে মানবিক বিশ্ব গড়ে তুলতে হবে, বললেন স্পিকার


সমন্বিতভাবে সন্ত্রাসবাদ প্রতিরোধ করে মানবিক বিশ্ব গড়ে তুলতে হবে, বললেন স্পিকার

আমাদের নতুন সময় : 01/12/2019


আসাদুজ্জামান স¤্রাট : জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, শিক্ষার প্রসার, জনসচেতনতা তৈরি, তথ্যপ্রযুক্তির নিয়ন্ত্রিত ব্যবহার, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা ও সংসদীয় কূটনীতির মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সন্ত্রাসবাদকে দমন করা সম্ভব। সন্ত্রাস প্রতিরোধ ও নির্মূলে আইনী কাঠামো সম্পর্কে সম্যক ধারণা লাভ সকলের জন্য অত্যন্ত জরুরি বলে তিনি উল্লেখ করেন।
তিনি গতকাল শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়স্থ নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের অডিটোরিয়ামে বাংলাদেশ আইন সমিতির উদ্যোগে এবং বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের সহযোগিতায় অনুষ্ঠিত ‘সন্ত্রাসবাদ আইন ও বাস্তবতা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
স্পিকার বলেন, সন্ত্রাসবাদ একটি বৈশ্বিক সমস্যা যার দ্বারা উন্নত, অনুন্নত, প্রাচ্যের সকল দেশই ক্ষতিগ্রস্ত হচ্ছে। বিশ্বজুড়ে নিরীহ মানুষকে বাঁচাতে ও কাউন্টার টেররিজম নিশ্চিত করতে ধর্ম-বর্ণ ও জাতিগত বৈষম্য দূর করে জাতীয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক প্রচেষ্টাকে সুসংহত করতে হবে।
বাংলাদেশ আইন সমিতির সভাপতি এডভোকেট এ কে এম আফজাল-উল-মুনীরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. মাহফুজুর রহমান আল-মামুনের সঞ্চালনায় উক্ত সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ সুপ্রীমকোর্টের আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বক্তব্য রাখেন। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]