• প্রচ্ছদ » শেষ পাতা » কক্সবাজারে ওসির বিরুদ্ধে সাক্ষ্য দেয়ায় স্বাক্ষীকে পেটানোর অভিযোগে ইউপি চেয়ারম্যান আটক


কক্সবাজারে ওসির বিরুদ্ধে সাক্ষ্য দেয়ায় স্বাক্ষীকে পেটানোর অভিযোগে ইউপি চেয়ারম্যান আটক

আমাদের নতুন সময় : 02/12/2019

আমান উল্লাহ : গত শনিবার রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ ঘটনা ঘটে। রাত ১১টার দিকে হামলার ঘটনায় কুতুবদিয়া বড়ঘোপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ ন ম শহীদ উদ্দিন ছোটনকে কক্সবাজার শহর থেকে আটক করেছে দুদক। হামলার পরপরই অভিযুক্ত বেলাল নামের আরও এক যুবককে আটক করে পুলিশ। আটক ইউপি চেয়ারম্যানকে কক্সবাজার সদর মডেল থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।
দুনীতি দমন কমিশনের (দুদক) চট্টগ্রামের উপ-সহকারী পরিচালক জাফর সাদেক শিবলী বিষয়টি নিশ্চিত করেছেন। হামলায় আহতরা হলেন- দেলোয়ার, রুহুল আমিন ও মফিজ আলম। আহত রুহুল আমিন বলেন, কুতুবদিয়া থানার ওসি দিদারুল ফেরদৌসসহ থানার নানা অনিয়মের বিরুদ্ধে শ্রমিক লীগ নেতা মনোয়ারুল ইসলাম মুকুল দুদকে একটি অভিযোগ করেন। শনিবার জবানবন্দি নিতে দুদক কর্মকর্তারা আমাকেসহ অন্য সাক্ষীদের কুতুবদিয়া উপজেলা সদরে ডাকেন। সেখানে সাক্ষ্য দিয়ে ফেরার পথে আমাদের ওপর হামলা চালানো হয়। চেয়ারম্যান ছোটনের নেতৃত্বে ১০-১২জন সন্ত্রাসী আমাদের বেধড়ক পিটিয়ে জখম করে।
অভিযোগ দায়েরকারী মনোয়ারুল ইসলাম মুকুল বলেন, দ্বীপ উপজেলা কুতুবদিয়ার বিভিন্ন মানুষকে জিম্মি করে টাকা আদায়, উপজেলার বিভিন্ন ব্যক্তিকে ধরে নিয়ে থানা হাজতে আটকে রেখে টাকা আদায়ের বিষয়ে ২০১৮ সালের ৬ আগস্ট আমি দুদকে একটি সুনির্দিষ্ট অভিযোগ করি। বিষয়টি তারা আমলে নিয়ে তদন্ত না করায় আমি হাইকোর্টে একটি রিট করি। এর প্রেক্ষিতে হাইকোর্ট বিষয়টি দ্রুত তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে দুদককে নির্দেশ দেন।
এ ব্যাপারে দুদকের চট্টগ্রাম সমন্বিত অঞ্চল-২ এর উপ সহকারী পরিচালক শরিফ উদ্দিন বলেন, ওসি দিদারুল ফেরদৌসের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগের তদন্তে আদালতের নির্দেশে বিষয়টি তদন্তে শনিবার সকালে আমরা চার সদস্যের একটি টিম কুতুবদিয়ায় আসি। এ সময় আমরা বেশ কয়েকজন ভুক্তভোগীর সঙ্গে কথা বলি। অনেকে ওসির বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন। কুতুবদিয়া থানার ওসি দিদারুল ফেরদৌস বলেন, চেয়ারম্যান ছোটন আমার পক্ষ হয়ে সাক্ষীদের ওপর হামলা করেননি। তিনি কেন সাক্ষীদের ওপর হামলা করেছেন, তা আমার জানা নেই। এ ঘটনায় চেয়ারম্যান ছোটনকে আটক করা হয়েছে। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]