• প্রচ্ছদ » শেষ পাতা » কৃষি বিশ^বিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে সফল ভর্তি পরীক্ষায় ইউজিসির অভিনন্দন


কৃষি বিশ^বিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে সফল ভর্তি পরীক্ষায় ইউজিসির অভিনন্দন

আমাদের নতুন সময় : 02/12/2019

 

আসিফ কাজল : দেশের সব কৃষি ও কৃষিপ্রধান বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা সফলভাবে অনুষ্ঠিত হওয়ায় সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। গত শনিবার দেশের সাতটি কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। গতকাল ইউজিসি এক বিবৃতিতে জানিয়েছে, রাষ্ট্রপতির নির্দেশক্রমে উচ্চশিক্ষায় ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের দুর্ভোগ লাঘব এবং আর্থিক অপচয় রোধে দেশের সব কৃষি-কৃষিপ্রধান বিশ্ববিদ্যালয়ে শিক্ষা মন্ত্রণালয়, ইউজিসি ও অংশগ্রহণকারী সাতটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সমন্বয়ে গঠিত কমিটির তত্ত্বাবধানে প্রথমবারের মতো গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২০১৯-২০ স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার জন্য ৭৪ হাজার ৪৫৬টি আবেদন জমা পড়ে।
এ বিষয়ে ইউজিসির পাবলিক বিশ^বিদ্যালয় পরিচালক ড. কামাল হোসেন বলেন, সাতটি বিশ^বিদ্যালয়ের উপাচার্য ও কর্মকর্তাদের একান্ত চেষ্টায় গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষা গ্রহণ সম্পন্ন হয়েছে। ভবিষ্যতে সকল বিশ^বিদ্যালয়ে একই পদ্ধতিতে পরীক্ষা নেয়ার পরিকল্পনার কথাও জানান তিনি।
ভর্তি নির্দেশিকা অনুযায়ী মোট আসনের ১০ গুণ অর্থাৎ ৩৫ হাজার ৫৫০ জন শিক্ষার্থীকে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পায়। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় শিক্ষার্থী, অভিভাবক, বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধিসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতার জন্য ইউজিসি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছে। সম্পাদনা : খালিদ আহমেদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]