চালের বাজার নিয়ন্ত্রণে কন্ট্রোল রুম খুলেছে খাদ্য মন্ত্রণালয়

আমাদের নতুন সময় : 02/12/2019

 

আনিস তপন : সারাদেশের চালের বাজার ও এর মূল্য সম্পর্কে যে কোনো অভিযোগ জানতে একটি কন্ট্রোল রুম খুলেছে খাদ্য মন্ত্রণালয়। একই সঙ্গে চালের বাজার স্থিতিশীল রাখার লক্ষ্যে তিনটি বাজার মনিটরিং টিম গঠন করেছে সরকার। কন্ট্রোল রুমের ০২-৯৫৪০০২৭ এবং ০১৬৪২-৯৬৭৭২৭ নম্বরে ফোন করে সারাদেশের যে কেনো স্থান থেকে যে কেউ চালের বাজার ও এর মূল্য সম্পর্কে অভিযোগ জানাতে পারবে বলে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়েছে, এরই মধ্যে চাল ব্যবসায়ী ও মিল মালিকদের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী তিনটি বাজার মনিটরিং টিম ও কন্ট্রোল রুম খোলা হয়েছে।
ঢাকা মহানগরের বড় বড় পাইকারী বাজার সরেজমিনে পরিবীক্ষণ করে প্রতিবেদন দাখিল, বাজার পরিদর্শন শেষে বাজার দরসহ আগের দুই দিনের বাজারদর সংগ্রহ করে প্রতিবেদন প্রস্তুত এবং বাজারে চাল ও আটার বিক্রয় ও ক্রয় মূল্য সংগ্রহ করে তা খাদ্য মন্ত্রণালয়সহ অধিদপ্তরে জানাবে মনিটরিং টিম।
তিন সদস্য বিশিষ্ট এসব টিম প্রতিদিন অন্তত তিনটি বাজার মনিটরিং করবে এবং পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত কমিটির কার্যক্রম চালিয়ে যাওয়ার নির্দেশনা দেয়া হয়েছে। পাশাপাশি সারাদেশের সব জেলা প্রশাসক (ডিসি) এবং খাদ্য মন্ত্রণালয়ের আওতাধীন জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের বাজার মনিটরিং কার্যক্রমে সম্পৃক্ত থাকারও নির্দেশনা দেয়া হয়েছে। সম্পাদনা : খালিদ আহমেদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]