• প্রচ্ছদ » সাবলিড » দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রীর হুশিয়ারী বাস থেকে ময়লা না ফেলতে পরামর্শ


দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রীর হুশিয়ারী বাস থেকে ময়লা না ফেলতে পরামর্শ

আমাদের নতুন সময় : 02/12/2019

প্রধানমন্ত্রীর মুখে অরাজনৈতিক কথা। হুমকি উচ্চারণ করছেন দুর্নীতির বিরুদ্ধে। এমনকি কথা বলছেন বাস থেকে রাস্তায় ময়লা ফেলার মত বিষয় নিয়েও।
শনিবার ঢাকা মহানগর আওয়ামী লীগের সম্মেলনে গতানুগতিক রাজনৈতিক বক্তব্যের পাশাপাশি বেশ কিছু অরাজনৈতিক বক্তব্যও উচ্চারিত হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কণ্ঠে। আর সরকার প্রধানের এই কথাগুলোই বেশি আলোচিত হচ্ছে মানুষের মধ্যে। তাঁর যে কথাগুলো মানুষের মুখে মুখে ফিরছে, সেগুলো এরকম:
১. আসলে টাকা বানানোটা একটা রোগ, একটা অসুস্থতা। অথচ ওই টাকার কারণে তার ছেলেমেয়ে বিপথে যাচ্ছে, পরিবার ধ্বংসের দিকে যাচ্ছে, সেটা দেখারও সময় নাই। এ ধরনের সমাজ আমরা চাই না।
২. জনগণের কষ্টার্জিত অর্থ জনগণের কল্যাণে ব্যয় হবে, কারো ভোগবিলাসের জন্য নয়। অবৈধ অর্থ উপার্জন করে কেউ পার পাবে না ।
৩. কেউ অবৈধভাবে অর্থ উপার্জন করে বিলাসবহুল জীবন যাপন করবে আর কেউ সৎভাবে জীবন যাপন করে তার জীবনটাকে নিয়ে সে কষ্ট পাবে, এটা হতে পারে না।
৪. অবৈধভাবে অর্থ উপার্জনকারীরা মুখে হয়তো একটু বাহাবা পায়; কিন্তু পেছনে মানুষ ঠিকই গালি দেয়। অবৈধ অর্থ দিয়ে বিরিয়ানি-পোলাও খাওয়া, ব্র্যান্ডের পোশাক পরার চেয়ে সাদাসিধা জীবন যাপন করা অনেক সম্মানের।
৫. ‘সবাইকে বলব পানি, বিদ্যুৎ ব্যবহারে একটু সাশ্রয়ী হতে। আর একটু পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা দরকার। বাসে চড়ে চলার সময় কোনো কিছু খেয়ে রাস্তার মধ্যে সেগুলো ছুড়ে ফেলবেন না। বরং বাসের মধ্যে ময়লা ফেলার একটা বড় ঠোঙা বা বিন রাখেন। অনুলিখন : রাশিদ রিয়াজ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]