• প্রচ্ছদ » প্রথম পাতা » চট্টগ্রাম নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমানের বিরুদ্ধে স্ত্রীর যৌতুক মামলা


চট্টগ্রাম নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমানের বিরুদ্ধে স্ত্রীর যৌতুক মামলা

আমাদের নতুন সময় : 03/12/2019

মামুন খান : যৌতুকের অভিযোগ এনে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাসুদুর রহমান রুবেলের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন স্ত্রী ফারজানা খানম রিনি। গতকাল সোমবার ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালতে মামলাটি দায়ের করা হয়। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আসামিকে আগামী ২৯ জানুয়ারি আদালতে হাজির হতে সমন জারি করেছেন বলে বাদীপক্ষের আইনজীবী কাওয়ার আহম্মেদ জানান।
এদিকে আদালতে দেয়া জবানবন্দিতে বাদী বলেন, মাসুদুর রহমান গত ২৯ নভেম্বর আমার কাছে ৫০ লাখ টাকা যৌতুক দাবি করেন। যৌতুক দিতে অস্বীকার করলে অন্যত্র বিয়ে করার হুমকি দেন তিনি। আমাকে তুলে নিবে না বলে জানায়। আমি এর বিচার চাই।
মামলার অভিযোগ থেকে জানা যায়, বাদী ও আসামির দীর্ঘদিনের পরিচয় ও প্রেমের সম্পর্কের পর তাদের বিয়ে হয় । তারা পরিবারকে না জানিয়ে গত ২০ সেপ্টেম্বর বিবাহ করেন। আসামি বাদীকে বিবাহের কথা গোপন রাখতে বলে এবং পরবর্তীতে পারিবারিক ভাবে সকলের সম্মতিক্রমে সামাজিক মর্যাদা প্রদান করে বাদীকে তুলে নিবে বলে জানায় । অতঃপর মামলার বাদী ও আসামি দাম্পত্য জীবন অতিবাহিত করাকালীন বাদী আসামির আসলরূপ বুঝতে পারেন। এক মাস যাবৎ আসামির সরকারী চাকুরী ও সামাজিক মর্যাদা অনুসারে আসামি বাদীর বাবার বাড়ি থেকে যৌতুক বাবদ নগদ ৫০ লাখ টাকা, একটি ফ্ল্যাট, একটি নতুন প্রাইভেটকার ও ৩০ ভরি স্বর্ণালংকার এনে দিতে বলেন। আর এর জন্য বাদীকে চাপ প্রয়োগ ও মানসিক নির্যাতন করতে থাকেন । বাদীর পরিবারের যৌতুক দেয়ার ক্ষমতা নাই মর্মে জানিয়ে দিলে আসামি বাদীকে নিয়ে সংসার করবে না মর্মে জানিয়ে দেয়। যৌতুকের টাকা না দিলে তাকে নিয়ে আর সংসার করবে না এবং মোটা অংকের টাকা নিযয়ে অন্যত্র বিবাহ করবে বলে জানিয়ে দেয়। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]