ফ্লাইওভার ও ওভারপাস চসিকের কাছে হস্তান্তর করেছে সিডিএ

আমাদের নতুন সময় : 03/12/2019

রাজু চৌধুরী : চট্টগ্রামে নির্মিত তিনটি ফ্লাইওভার ও একটি ওভারপাস রক্ষণাবেক্ষণ জন্য সিটি করপোরেশনকে হস্তান্তর করেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)।
ফ্লাইওভার ও ওভারপাসগুলো হচ্ছে- নগরীর বহদ্দারহাটের এমএ মান্নান ফ্লাইওভার, মুরাদপুর থেকে লালখানবাজার পর্যন্ত আখতারুজ্জামান ফ্লাইওভার, কদমতলী ও দেওয়ানহাট ওভারপাস। ফ্লাইওভার ও ওভারপাস নির্মাণ করে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)।
গত রোববার বিকালে নগরীর টাইগারপাসস্থ চসিক সম্মেলন কক্ষে এ হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সময় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন ও উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ উপস্থিত ছিলেন।
জানা গেছে, ফ্লাইওভারগুলো নির্মাণ করতে চট্টগ্রাম উন্নয়ন কর্র্তৃপক্ষের ব্যয় হয়েছে ৮৮২ কোটি টাকা। এর মধ্যে ৬৬০ কোটি টাকা ব্যয়ে আখতারুজ্জামান চৌধুরী ফ্লাইওভার ২০১৫ সালে নির্মাণ কাজ শুরু হয়ে ২০১৮ সাল, ১৪০ কোটি টাকা ব্যয়ে বহদ্দারহাট জংশনের এম এ মান্নান ফ্লাইওভার নির্মাণ ২০১০ সালে শুরু হয়ে ২০১৩ সাল, ৬০ কোটি টাকা ব্যয়ে কদমতলী জংশনের ফ্লাইওভার নির্মাণ কাজ ২০১২ শুরু হয়ে ২০১৫ সাল এবং ২২ কোটি টাকা ব্যয়ে দেওয়ানহাট জংশনের ওভারপাস নির্মাণ কাজ ২০১২ শুরু হয়ে ২০১৪ সালে শেষ হয়।
এসব স্থাপনায় কয়েক বছর ধরে যানবাহন চলাচল করলেও রক্ষণাবেক্ষণ ছিল সিডিএর হাতে। এ নিয়ে নানা প্রশ্ন ওঠে। অবশেষে এ তিনটি ফ্লাইওভার ও ওভারপাস আনুষ্ঠানিকভাবে নগর সংস্থার কাছে হস্তান্তর করেছে সিডিএ। সম্পাদনা : মুরাদ হাসান, ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]