• প্রচ্ছদ » শেষ পাতা » বস্তিবাসীর জন্য প্রচুর ইতিবাচক কর্মসূচি গ্রহণ করা হয়েছে, বললেন মেয়র আতিকুল


বস্তিবাসীর জন্য প্রচুর ইতিবাচক কর্মসূচি গ্রহণ করা হয়েছে, বললেন মেয়র আতিকুল

আমাদের নতুন সময় : 03/12/2019

সুজিৎ নন্দী : গতকাল নগর ভবনে দরিদ্র-বান্ধব নগর উন্নয়নে এক অংশীজন কর্মশালায় মেয়র একথা বলেন। পাওয়ার এন্ড পার্টিসিপেশন রিসার্চ সেন্টার (পিপিআরসি) এর নির্বাহী চেয়ারম্যান ড. হোসেন জিল্লুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তিনি বলেন, বস্তিতে বসবাসকারীদের জীবনমান উন্নয়নে প্রচুর ইতিবাচক কর্মসূচি গ্রহণ করা হয়েছে, যা বাস্তবায়নে চ্যালেঞ্জও আছে। বস্তিবাসীর আবাসন সমস্যা নিরসনকল্পে ডরমিটিরি নির্মাণ করা যেতে পারে। তিনি আরো বলেন, বস্তিতে নাগরিক সেবা প্রদানের লক্ষ্যে সঠিক পরিকল্পনা প্রণয়নের জন্য বস্তিগুলোর ডাটাবেইস প্রস্তুত করা অত্যন্ত জরুরি। এছাড়া বস্তি এলাকায় রাস্তা-ঘাট, ড্রেন ইত্যাদি অবকাঠামো নির্মাণে বস্তির মালিকানা প্রতিষ্ঠান, বস্তিবাসী এবং ডিএনসিসির মধ্যে ত্রিপক্ষীয় সমঝোতার মাধ্যমে করা যেতে পারে।
কর্মশালায় অন্যান্যের মধ্যে ডিএনসিসির নির্বাহী কর্মকর্তা আব্দুল হাই, সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া, প্রধান স্বাস্থ্যকর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন এবং বিভিন্ন এনজিও প্রতিনিধি উপস্থিত ছিলেন।
কর্মশালায় ডিএনসিসির আওতাধীন বিভিন্ন বস্তিতে বসবাসকারীদের জীবনমান উন্নয়নে ডিএনসিসির ভূমিকা সম্পর্কে আলোচনা করা হয়। এছাড়া বস্তিতে বিদ্যমান বিভিন্ন সমস্যার সমাধানকল্পে আলোচনা হয়েছে। সম্পাদনা : খালিদ আহমেদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]