• প্রচ্ছদ » সর্বশেষ » মানি লন্ডারিং মামলায় চলতি মাসেই খালেদ-জিকে শামীমসহ ৮জনের বিরুদ্ধে চার্জশিট দিচ্ছে সিআইডি


মানি লন্ডারিং মামলায় চলতি মাসেই খালেদ-জিকে শামীমসহ ৮জনের বিরুদ্ধে চার্জশিট দিচ্ছে সিআইডি

আমাদের নতুন সময় : 03/12/2019

ইসমাঈল ইমু : দ্রুত এ মামলার তদন্ত শেষ করতে তদন্ত কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডি। অভিযুক্ত ৮ প্রভাবশালী হলেন-বহিষ্কৃত যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়া, জিকে শামীম, অনলাইন ক্যাসিনোর মূল হোতা সেলিম প্রধান, সেলিমের দুই সহযোগী আখতারুজ্জামান ও রোমান, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাবিবুর রহমান ওরফে মিজান, গে-ারিয়া থানা আওয়ামী লীগের সহসভাপতি এনামুল হক এনু ও তার ছোটভাই একই থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রূপন ভূঁইয়া। এর মধ্যে এনু ও রূপণ বাদে বাকিদের গ্রেপ্তার করা হয়েছে।
সিআইডির অর্গানাইজড ক্রাইম বিভাগ থেকে এই আটজনের বিরুদ্ধে তদন্ত হচ্ছে। সবার বিরুদ্ধেই মানি লন্ডারিংয়ের প্রমাণ পাওয়া গেছে বলে জানিয়েছে সিআইডি। এছাড়া ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের পলাতক কাউন্সিলর মমিনুল হক সাঈদের বিরুদ্ধে করা পৃথক একটি মানি লন্ডারিং মামলার তদন্ত করছে সিআইডির ঢাকা মেট্রো শাখা।
সিআইডির অর্গানাইজড ক্রাইমের বিশেষ পুলিশ সুপার মোস্তফা কামাল বলেন, মানি লন্ডারিং সংক্রান্ত সব মামলার তদন্ত কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে, যাতে চলতি মাসের মধ্যেই তারা তদন্ত শেষ করে প্রতিবেদন দাখিল করেন। তবে বিশেষ কারণে যদি নির্ধারিত সময়ের মধ্যে কোনো মামলার তদন্ত শেষ করা না যায়, তবে আরও একটু সময় দেয়া হতে পারে। এক্ষেত্রে তদন্ত কর্মকর্তাদের অবশ্যই যৌক্তিক কারণ উপস্থাপন করতে হবে।
তিনি বলেন, তদন্তের অংশ হিসেবে আমরা সাব রেজিস্ট্রি অফিস, বাংলাদেশ ব্যাংক, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক), বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বি আরটিএ), বাংলাদেশ শিপিং কর্পোরেশন, জয়েন্ট স্টক কোম্পানি লিমিটেড এবং রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশসহ (রিহ্যাব) সরকারের বিভিন্ন দপ্তরে চিঠি দেয়া হয়েছে। এরই মধ্যে বেশ কয়েকটি জায়গা থেকে জবাবও এসেছে। সম্পাদনা : সমর চক্রবর্তী




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]