• প্রচ্ছদ » প্রথম পাতা » ৫ ভাগ পুলিশের জন্য বাহিনীর অর্জন প্রশ্নবিদ্ধ হয়ে পড়েছে, বললেন হাইকোর্ট


৫ ভাগ পুলিশের জন্য বাহিনীর অর্জন প্রশ্নবিদ্ধ হয়ে পড়েছে, বললেন হাইকোর্ট

আমাদের নতুন সময় : 03/12/2019

 

নূর মোহাম্মদ : পাঁচ ভাগ পুলিশের অন্যায়, অপকর্ম ও দুর্নীতির জন্য গোটা বাহিনীর অর্জন প্রশ্নবিদ্ধ হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, এই পাঁচ শতাংশ পুলিশ ধরেই নিয়েছে, দুর্নীতি করলে তাদের কিছু হবে না। গতকাল সোমবার বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের বেঞ্চ এ মন্তব্য করেন।
একইসঙ্গে রাজধানীর উত্তর পূর্ব থানার এ এস আই মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা জাতে চেয়ে রুল জারি করেছেন আদালত। আগামী ১৫ দিনের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।
এর আগে গত ২৭ জুন রাতে সোনালী ব্যাংকের মতিঝিল শাখার সিনিয়র অফিসার ইব্রাহিম খলিল তার এক নারী সহকর্মীর সঙ্গে উত্তরার ভুতের আড্ডা রেস্টুরেন্ট থেকে রাতের খাবার শেষে বাড়ি ফিরছিলেন। এসময় তাকে আটক করে পুলিশ উত্তরা পূর্ব থানার এএসআই মোস্তাফিজুর রহমানের কাছে নিয়ে যায়। মোস্তাফিজ ইব্রাহিমের কাছে ২০ হাজার টাকা দাবি করে। ইব্রাহিম ৬ হাজার টাকা দিয়ে ছাড়া পান। কিছুদিন পর পুলিশের ওই এএসআই ইব্রাহিমের নারী সহকর্মীকে দেখা করতে বলেন। দেখা করলে অবশিষ্ট ১৪ হাজার টাকা পরিশোধ করতে হবে না বলে জানান মোস্তাফিজ।
পরবর্তীতে ওই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ডিএমপি কমিশনার ও পুলিশের আইজি বরাবর অভিযোগ দেন ইব্রাহিম। তবে এ বিষয়ে কোনো পদক্ষেপ না নেওয়ায় গত ২৫ জুলাই ইব্রাহিম হাইকোর্টে রিট করেন। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]