• প্রচ্ছদ » শেষ পাতা » মিল মালিকদের কারসাজিতে চালের দাম বৃদ্ধি পেয়েছে, অভিযোগ খাদ্যমন্ত্রীর


মিল মালিকদের কারসাজিতে চালের দাম বৃদ্ধি পেয়েছে, অভিযোগ খাদ্যমন্ত্রীর

আমাদের নতুন সময় : 04/12/2019


আনিস তপন : গতকাল রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে ভ্রাম্যমাণ নিরাপদ খাদ্য পরীক্ষাগার উদ্বোধনকালে এ অভিযোগ করে তিনি আরও বলেন, তবে নতুন ধান উঠতে শুরু করছে, তাই দ্রুুতই চালের দাম কমে আসবে।
ভ্রাম্যমাণ নিরাপদ খাদ্য পরীক্ষাগার প্রসঙ্গে খাদ্যমন্ত্রী বলেন, ভ্রাম্যমাণ নিরাপদ খাদ্য পরীক্ষাগার চালু হওয়াতে দূষণের ও ভেজালের বিভিন্ন উৎস সম্পর্কিত ভিডিও প্রদর্শন করবে এবং কিভাবে আমরা আমাদের খাদ্য নিরাপদ রাখতে পারি তাও প্রদর্শন করবে। শহরের সকল স্তরের মানুষকে সচেতন করার জন্য এটি একটি দুর্দান্ত পদক্ষেপ উল্লেখ করে মন্ত্রী নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এই উদ্যোগকে মাইলস্টোন হিসেবে অভিহিত করেন এবং ভ্রাম্যমাণ পরীক্ষাগার একটি নতুন অধ্যায়ের সূচনা করবে বলেও জানান তিনি।
রি-অ্যাকটিভ অ্যাপ্রোচ থেকে সবাইকে বেরিয়ে আসার অনুরোধ জানিয়ে সাধন চন্দ্র মজুমদার বলেন, আমাদের প্রো-অ্যাকটিভ অ্যাপ্রোচ অনুসরণ করতে হবে। এ ক্ষেত্রে জনগণকে সচেতন করার জন্য ভ্রাম্যমাণ নিরাপদ খাদ্য পরীক্ষাগার অত্যন্ত যুগান্তকারী একটি উদ্যোগ বলেও জানান তিনি। মন্ত্রী বলেন, ভ্রাম্যমাণ নিরাপদ খাদ্য পরীক্ষাগার ঢাকা শহরের বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়াবে এবং খাবার নিরাপদ বা অনিরাপদ কি না তা পরীক্ষা করবে। পর্যায়ক্রমে প্রতি জেলায় এই ভ্রাম্যমাণ নিরাপদ খাদ্য পরীক্ষাগার তৈরি করা হবে জানিয়ে সাধন চন্দ্র বলেন, এই পরীক্ষাগারের মাধ্যমে নিরাপদ খাদ্যের নিশ্চয়তার বিষয়টি আরও একধাপ এগিয়ে যাবে।
বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান সারোয়ার জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধন অনুষ্ঠানে খাদ্য সচিব শাহাবুদ্দিন আহমদ, জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) বাংলাদেশের প্রতিনিধি রবার্ট ডি সিম্পসনসহ দেশীয় এবং আন্তর্জাতিক প্রতিষ্ঠানের বিশেষজ্ঞ, খাদ্য মন্ত্রণালয়, সহযোগী মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাসহ বিভিন্ন এজেন্সির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। সম্পাদনা : খালিদ আহমেদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]