অ্যাথলেটিকসে হতাশার দিনে আরো ১৪টি পদক বাংলাদেশের

আমাদের নতুন সময় : 05/12/2019

এল আর বাদল, শফিক ইসলাম : এসএ গেমসের দ্বিতীয় আর তৃতীয় দিন পদকে জয় জয়কার হলেও গতকাল চতুর্থ দিনে স্বর্ণ পদক না জুটলেও দিনটি একেবারে খারাপ কাটেনি। চারটি রৌপ্য আর ১০টি ব্রোঞ্জ পদক নিয়ে দিন পার করেছে বাংলাদেশ। গতকালই শেষ হয়েছে কারাতে ইভেন্ট। যে ইভেন্ট থেকে তিনদিনে মোট ১৮টি পদক ঘরে তুলেছে লাল-সবুজের সেনানীরা। তবে হতাশা ছিলো অ্যাথলেটিক্সকে ঘিরে। ২০০ ও ১০০০ মিটারে নারী পুরুষ দুই ইভেন্টেই ব্যর্থ হয় বাংলাদেশি অ্যাথলেটরা। তবে আনন্দের সংবাদ হচ্ছে নারী ক্রিকেটে স্বাগতিক নেপালের বিরুদ্ধে বাংলাদেশের ১০ উইকেটে জয় আর পুরুষ ক্রিকেটেও মালদ্বীপের বিরুদ্ধে ১০৯ রানের বড় ব্যবধানে লাল-সবুজ দলের জয়। খো খোতে রৌপ্য জিতেছে বাংলাদেশ। গেমসের চার দিনে বাংলাদেশ ৪টি স্বর্ণ, ৭টি রৌপ্য আর ২৪টি ব্রোঞ্জসহ ৩৫ পদক নিয়ে তালিকার পঞ্চম স্থানে লাল-সবুজের দল।
এতোসব জয়ের মধ্যেও বাংলাদেশ দলের সকল ক্রীড়াবিদ আর কর্মকর্তাদের মধ্যে দুঃশ্চিন্তা ভর করবে, তা কে জানতো। গেমসের তৃতীয় দিন যে তারকা স্বর্ণ পদক জয় করেছেন, সেই মারজান আক্তার প্রিয়া গতকাল গেমস ভেন্যুতে খেলা চলাকালীন প্রতিপক্ষের বাউন্সে ঘাড়ে আঘাত পেয়ে হাসপাতালে ভর্তি হন। এই সংবাদ বাংলাদেশ শিবিরে ছড়িয়ে পড়লে আতংকিত হয়ে পড়েন সকল ক্রীড়াবিদ। দীর্ঘসময় হাসপাতালে ডাক্তারী পরীক্ষা নিরীক্ষার পর প্রিয়া সম্পূর্ণ শঙ্কামুক্ত।
তার এ শঙ্কামুক্তির কথা জানিয়েছেন বাংলাদেশ কারাতে ফেডারেশন ও সংশ্লিষ্ট চিকিৎসক। কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক বলেছেন, শ্রীলঙ্কার বিপক্ষে দলগত ইভেন্টে লড়াইয়ের সময় প্রতিপক্ষের আঘাতে কানের নিচের অংশে চোট পান প্রিয়া। তাকে অ্যাম্বুলেন্সে দ্রুত নেপালের ব্লু ক্রস হাসপাতালে নেয়া হয়। চিকিৎসার পর তিনি এখন শঙ্কামুক্ত। হাসপাতাল ছেড়ে প্রিয়া এখন হোটেলে। হাসপাতালে অর্থো সার্জন বিভাগের সিনিয়র কনসালট্যান্ট প্রাজ্জ্বল মান শ্রেষ্ঠ বলেছেন, মারজানের সব রিপোর্ট ভালো। কোন সমস্যা নেই। তবে তাকে আরো কিছুদিন বিশ্রামে থাকতে হবে। তিনি ঘাড়ের নিচে আঘাত পেয়েছে। পেইনকিলার দেয়া হয়েছে। এখন পরিস্থিতি স্বাভাবিক। তবুও অধিকতর পর্যবেক্ষণের জন্য মারজানকে দেখাতে একজন নিউরো স্পেশালিস্টকে ডাকা হয়েছে। তিনি আরো বলেন, মারজানের সুস্থ হওয়ার জন্য যে ধরনের চিকিৎসা দরকার আমরা সব ধরনের ব্যবস্থাই করবো। সিটি স্ক্যান করার পরই জানা যাবে তার সমস্যা কোথায়।
এদিকে, শ্রীলঙ্কার বিপক্ষে মারজান আক্তার আঘাত পেয়ে হাসপাতালে থাকলেও ফাইনালে উঠে বাংলাদেশ। মারজানের দুঃসংবাদের দিনে কারাতে দলগত ইভেন্টে পাকিস্তানের কাছে হেরে রুপা জিতে। এরআগে, মঙ্গলবার কারাতে ইভেন্টে মেয়েদের কুমিতে অনুর্ধ্ব-৫৫ কেজির ফাইনালে পাকিস্তানের কউসার সানাকে ৪-৩ পয়েন্টে হারিয়ে স্বর্ণ জিতেন মারজান আক্তার প্রিয়া। সম্পাদনা : খালিদ আহমেদ ও আক্তারুজ্জামান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]