• প্রচ্ছদ » শেষ পাতা » কোস্ট গার্ডের মহাপরিচালকের সঙ্গে তুরস্ক কোস্ট গার্ড প্রধানের সৌজন্য সাক্ষাৎ


কোস্ট গার্ডের মহাপরিচালকের সঙ্গে তুরস্ক কোস্ট গার্ড প্রধানের সৌজন্য সাক্ষাৎ

আমাদের নতুন সময় : 05/12/2019

ইসমাঈল ইমু : সাক্ষাতকালে তুরস্ক কোস্ট গার্ড প্রধান, বাংলাদেশ কোস্ট গার্ড মহাপরিচালকের সাথে কুশল বিনিময় করেন। এসময় উভয় দেশের কোস্ট গার্ড সদস্যদের পেশাগত দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ ও পারস্পারিক সহযোগিতা বৃদ্ধির বিষয়ে আলোচনা হয়। এছাড়াও তুরস্ক কোস্ট গার্ড প্রধানের স্ত্রী সভানেত্রী বাংলাদেশ কোস্ট গার্ড পরিবার কল্যাণ সংঘ (সিজিএফডব্লিউএ) বেগম ফারজানা কবির-এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। তুরস্ক কোস্ট গার্ড প্রধান বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী এবং বাংলাদেশ নৌবাহিনী প্রধান এর সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন।
সফরকালীন সময় তিনি সস্ত্রীক সাভারে অবস্থিত বাংলাদেশের জাতীয় স্মৃতিসৌধ ও গার্মেন্টস শিল্প, সোনারগাঁও লোক ও কারুশিল্প জাদুঘর এবং পানাম নগর পরিদর্শন করবেন। দুই দেশের দ্বিপাক্ষীক সম্পর্ক উন্নয়নে তুরস্ক কোস্ট গার্ড প্রধান এর এই সফর অগ্রণী ভূমিকা পালন করবে বলে আশা করা হচ্ছে।
গত মঙ্গলবার মহাপরিচালক তুরস্ক কোস্ট গার্ড প্রধান রিয়ার এডমিরাল আহমেদ কেনদির স্বস্ত্রীক তিনজন সফরসঙ্গীসহ ৪ দিনের সরকারি সফরে বাংলাদেশে আসেন। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে বাংলাদেশ কোস্ট গার্ডের উপ-মহাপরিচালক কমডোর এম শাহজাহান তাকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান।
বুধবার তুরস্ক কোস্ট গার্ড প্রধান সস্ত্রীক, বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি মেমোরিয়াল পরিদর্শন করেন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন। এরপর তিনি বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরে আসলে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়। সম্পাদনা : সমর চক্রবর্তী




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]