• প্রচ্ছদ » আমাদের আনন্দ » চিকিৎসার সম্পূর্ণ অর্থ পেলে সুস্থ হয়ে ফিরে আসবেন এড্রেনাল ক্যান্সার আক্রান্ত এন্ড্রু কিশোর


চিকিৎসার সম্পূর্ণ অর্থ পেলে সুস্থ হয়ে ফিরে আসবেন এড্রেনাল ক্যান্সার আক্রান্ত এন্ড্রু কিশোর

আমাদের নতুন সময় : 05/12/2019

ইমরুল শাহেদ : সঙ্গীত জগতের উজ্জ্বল নক্ষত্র এন্ড্রু কিশোর সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালে এড্রেনাল ক্যান্সারের সঙ্গে লড়াইয়ে এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। তবে আশার কথা, এন্ড্রু কিশোরের চিকিৎসার জন্য অর্থ সংগ্রহের সার্বিক তত্ত্বাবধানে থাকা মোমিন বিশ্বাস বলেছেন, ‘কেমোথেরাপি দেয়ার পর বর্তমানে তার শরীর অনেকটা ভালো। যথাযথভাবে তার চিকিৎসা চলছে।’ ব্যয় বহুল এই চিকিৎসার জন্য যে অর্থের প্রয়োজন তা যোগান দেয়া তার পরিবারের পক্ষে এখন আর সম্ভব হচ্ছে না। এরই মধ্যে চিকিৎসা বাবদ এক কোটি টাকার বেশি খরচ হয়েছে বলে পারিবারিক সূত্র জানিয়েছে। তার শরীরে মরণঘাতী ক্যানসার ধরা পড়ার পর তিনি সিদ্ধান্ত নেন, চিকিৎসার জন্য কারও কাছে হাত পাতবেন না। তাই রাজশাহী শহরে ভদ্রা আবাসিক এলাকায় পাঁচ বছর আগে কেনা ফ্ল্যাটটি ৩০ লাখ টাকায় বিক্রি করে দিয়েছেন। এন্ড্রু কিশোরের এখন একমাত্র সম্বল মিরপুর ১০ নম্বর সেকশনের সেনপাড়া এলাকার একটি ফ্ল্যাট। এ ছাড়া তার আর কোনো সম্পদ নেই। গত ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য এন্ড্রুকে সিঙ্গাপুর নিয়ে যাওয়া হয়। সঙ্গে রয়েছেন স্ত্রী লিপিকা এন্ড্রু।
গত সোমবার জানা গেছে, চিকিৎসায় সহায়তার জন্য অনেকেই তার পাশে এসে দাঁড়িয়েছেন। তাদের কাছ থেকে এ পর্যন্ত ৫০ লাখ টাকা পাওয়া গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এন্ড্রু কিশোরের চিকিৎসার জন্য ১০ লাখ টাকা দিয়েছেন। এছাড়াও একটি বেসরকারি চ্যানেলের কর্তৃপক্ষ তার চিকিৎসা সহায়তায় আরও ১০ লাখ টাকা প্রদান করেছে। তারকা দম্পতি অনন্ত-বর্ষা দিয়েছেন দুই লাখ টাকা।
ইতোমধ্যে এন্ড্রু কিশোরের চিকিৎসা বাবদ এক কোটি টাকার বেশি খরচ হয়েছে বলে পারিবারিক সূত্র জানিয়েছে। কিশোরের চিকিৎসার জন্য তহবিল গঠনের আবেদন করেন তার স্ত্রী লিপিকা। ‘গো ফান্ড মি’ নামের ওয়েবসাইটে এটি করা হয়েছে। হাসপাতালের চিকিৎসা বোর্ডের কাগজপত্র নিয়ে সিঙ্গাপুরপ্রবাসী বাংলাদেশিরা এই অনলাইন ফান্ডিংয়ের পেজ চালু করেছেন।
সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের মধ্যেই কিশোরকে কেমোথেরাপি দেয়া শুরু হয়েছে। গত ২৪ নভেম্বর তিনি গণমাধ্যমকে জানিয়েছেন, চিকিৎসার জন্য আগামী ফেব্রুয়ারি পর্যন্ত তাকে সেখানে থাকতে হবে। ২৬ নভেম্বর থেকে কেমোথেরাপির পরবর্তী সাইকেল শুরু হয়েছে। হাসপাতালের চিকিৎসকেরা জানিয়েছেন, ৩টি সাইকেলে আরও ১২টি কেমোথেরাপি দেয়া হবে। তার এই চিকিৎসা সম্পন্ন করার জন্য আরও ২ কোটি ১০ লাখ টাকা প্রয়োজন।
এন্ড্রু কিশোরের চিকিৎসার অর্থ সংগ্রহের জন্য ২০ ডিসেম্বর নিউইয়র্কের উডসাইডের কুইন্স প্যালেসে অনুষ্ঠান আয়োজন করেছে শোটাইম মিউজিক। এই প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা আলমগীর খান বলেছেন, ‘এন্ড্রু কিশোর দাদা কনসার্ট আয়োজন করতে বলেছেন। দাদা অনুরোধ করেছেন, তার চিকিৎসায় সহযোগিতার জন্য তহবিল গঠন করতে। তাই আমরা বড় কিছু আয়োজনের পরিকল্পনা করেছি।’ জানা গেছে, বেবি নাজনীন, বাপ্পা মজুমদার ও সামিনা চৌধুরীসহ আরও অনেকে এই অনুষ্ঠানে গান করবেন। সম্পাদনা : খালিদ আহমেদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]