তানভীরের বোলিং তোপে এসএ গেমসের ক্রিকেটে দারুণ শুরু সৌম্য-শান্তদের

আমাদের নতুন সময় : 05/12/2019


আক্তারুজ্জামান : চলমান ১৩তম দক্ষিণ এশিয়ান গেমসে (এসএ) সোনা জয়ের মিশন দারুণভাবে শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট দল। ‘হিমালয় কন্যা’ খ্যাত নেপালের রাজধানীতে বেশ জমে উঠেছে দক্ষিণ এশিয়ার অলিম্পিক। কারাতে, তায়কোয়ান্দো, উশু ও অ্যাথলেটিকস থেকে এসেছে সোনা ও রূপা। সেই সুখবরের পর ক্রিকেট দল নিজেদের প্রথম ম্যাচে মালদ্বীপকে ১১০ রানের বড় ব্যবধানে হারিয়ে আসর শুরু করেছে লাল-সবুজের সেনারা।
বুধবার কির্তিপুর স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে বাংলাদেশ। নাঈম ও সৌম্য ইনিংসের গোড়াপত্তন করতে নেমে সৌম্যর সঙ্গে ৫৯ রানের জুটি গড়ে ফেরেন নাঈম (৩৮)। এরপর দ্বিতীয় উইকেট জুটিতে নাজমুল ইসলাম শান্তকে সঙ্গে নিয়ে ৫৩ রানে জুটি গড়েন সৌম্য। কিন্তু ৪ রানের জন্য অর্ধশত থেকে বঞ্চিত হয়ে ফেরেন সৌম্য (৪৬)। পরে শান্তও ফিফটি হাতছাড়া ৪৯ রানে সাজঘরে যান। শেষদিকে ঝড় তোলার আভাস দিয়েও ৯ বলে ১৬ রান করে থামেন আফিফ। শেষ পর্যন্ত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১৭৪ রান।
জবাবে ব্যাট করতে নেমে ভানভীর ইসলামের বোলিং তোপে মাত্র ৬৫ রানে গুটিয়ে যায় মালদ্বীপ। ৪ ওভার বোলিং করে ৫ উইকেট তুলে নিয়ে মালদ্বীপের ব্যাটিং লাইনে ধস নামান তানভীর। মালদ্বীপের হাসান (১০) ও ইভান (১২) ছাড়া কেউ দু’অংকে যেতে পারেননি। বাংলাদেশের হয়ে তানভীর ছাড়া আফিফ ও মিনহাজুল দুটি করে উইকেট শিকার করেন। আগামীকাল শুক্রবার নিজেদের দ্বিতীয় ম্যাচে ভুটানের বিরুদ্ধে খেলবে টাইগাররা। সম্পাদনা : খালিদ আহমেদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : info@amadernotunshomoy.com