তারেক-জোবাইদার মেয়ে জাইমা রহমান ব্যারিস্টার হলেন

আমাদের নতুন সময় : 05/12/2019

শাহানুজ্জামান টিটু : জিয়া পরিবারের খুশির খবর আসে মঙ্গলবার। এমন এক সময় নাতনির সাফল্যে খবর আসে যখন দাদি খালেদা জিয়ার কারাবন্দির ৬৬৫তম দিন। তারেক রহমানের মেয়ে জাইমা রহমান বার অব প্রফেশনাল ট্রেনিং কোর্স, বিপিটিসি (লন্ডন) থেকে বার অ্যাট ল’ (লিঙ্কস ইন) কল টু দ্যা বার সেরিমনি অংশগ্রহণ করেছেন। এর আগে তিনি লন্ডনের কুইন মেরি বিশ্ববিদ্যালয় থেকে আইনে স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেছেন।
তারেক রহমান, জোবাইদা রহমানের মাঝে জাইমা রহমানের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। জিয়া পরিবারের সদস্য জাইমা রহমানের এই সাফল্যে দলের নেতাকর্মীরা অভিনন্দন ও শুভেচ্ছা জানানো অব্যাহত রেখেছেন। জিয়া পরিবারের এই সংবাদ বিএনপি আনুষ্ঠানিকভাবে জানাবে বলে জানা গেছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও ডা. জোবাইদা রহমানের একমাত্র কন্যা জাইমা রহমান ওয়ান ইলেভন পরবর্তী বাবা মার সঙ্গে লন্ডনে অবস্থান করছেন। জানা গেছে দাদি খালেদা জিয়ার অনুপ্রেরণা জাইমা রহমান আইনী পেশা বেছে নেন। ফেসবুকে জিয়া পরিবারের ছবি পোস্ট করে বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল লিখেছেন, দাদা-দাদি ও বাবার মতো-জিয়া পরিবারের তৃতীয় প্রজন্মের আলোর দিশারী হয়ে নিশ্চয়ই একদিন কোটি কোটি মানুষকে পথ দেখাবেন। অভিনন্দন ব্যারিস্টার জাইমা রহমান। যাত্রা শুভ হোক। পথ হোক মসৃণ ও কুসুমাস্তীর্ণ। রাব্বুল আলামীন দীর্ঘ ও নেক হায়াৎ দান করুক।
উল্লেখ্য, দাদি বেগম খালেদা জিয়ার ইচ্ছেতেই বিলেতে আইন পেশায় পড়াশুনা করেন জাইমা। জেলখানার দুর্বিসহ শারীরিক যন্ত্রণার মধ্যেও প্রিয় নাতনির এই সাফল্যের খবর যখন তার কানে পৌঁছাবে- তখন নিশ্চয়ই তিনি আনন্দে উদ্বেলিত হবেন। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]