বিএনপির আন্দোলনের ডাক আদালত অবমাননা, বললেন তথ্যমন্ত্রী

আমাদের নতুন সময় : 05/12/2019


সমীরণ রায় : গতকাল বুধবার রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উপলক্ষে মঞ্চের সাজসজ্জা পরিদর্শন করতে এসে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ আরও বলেন, খালেদা জিয়ার জামিন না হলে বিএনপি আন্দোলন করবে কার বিরুদ্ধে, আদালতের বিরুদ্ধে? জামিন দেয়ার এখতিয়ারতো আদালতের। জামিনের এখতিয়ারতো সরকারের না।
তিনি বলেন, বিএনপির বক্তব্যে এটাই প্রমাণিত হয়, তারা আইন মানে না, আদালত মানে না, দেশের বিচার মানে না। আদালতের রায়ের বিরুদ্ধে তারা যদি রাজপথে নামে সেটাতো আদালত অবমাননা হবে। সেক্ষেত্রে আদালত স্বপ্রণোদিত হয়ে কী পদক্ষেপ নেবে সেটাই দেখার বিষয়।
আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে তথ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগের সম্মেলন সব সময় শুধু আওয়ামী লীগের ক্ষেত্রেই নয়, দেশের রাজনীতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ সম্মেলনের মাধ্যমে নতুন রক্ত সঞ্চালিত হয়। নতুন নেতৃত্ব তৈরি হয়।
হাছান মাহমুদ বলেন, ১৯৬৬ সালে পূর্বপাকিস্তান আওয়ামী লীগের সম্মেলনের সংগীত ছিল ‘আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি’ পরবর্তীতে এটা আমাদের জাতীয় সংগীত হয়েছে। আওয়ামী লীগের সম্মেলনে জাতিকে এগিয়ে নেয়ার জন্য, সমাজ পরিবর্তনের জন্য দিকনির্দেশনা থাকে।
তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বাংলাদেশের অগ্রযাত্রাকে আরও বেগবান করার লক্ষ্যে, রাজনীতিকে পরিশুদ্ধ করার ক্ষেত্রে, জিয়াউর রহমান, এরশাদ ও খালেদা জিয়া রাজনীতিতে যে দুর্বৃত্তায়ন করেছিল, তা থেকে জাতিকে মুক্ত করার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন মাইলফলক হয়ে থাকবে।
এ সময় আরও উপস্থিত ছিলেন গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় নেতা মির্জা আজম এমপি, যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, ছাত্রলীগের সাবেক সভাপতি বদিউজ্জামান সোহাগ, সাইফুর রহমান সোহাগ, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী সাহাদাত হোসেন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী এ এফ এম সোহরাওয়ার্দ্দী প্রমুখ। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]