• প্রচ্ছদ » সাবলিড » যথা সময়ে ঢাকার দুই সিটি নির্বাচন চায় আওয়ামী লীগ, জানালেন কাদের


যথা সময়ে ঢাকার দুই সিটি নির্বাচন চায় আওয়ামী লীগ, জানালেন কাদের

আমাদের নতুন সময় : 05/12/2019

আনিস তপন : বুধবার সচিবালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ কথা জানান। তিনি বলেন,নির্বাচন কমিশন থেকে আমার কাছে ঢাকার দুই সিটি নির্বাচন অনুষ্ঠানের সময় এর বিষয়ে প্রস্তাব চাওয়া হয়েছিল, আমি প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেছি। তিনি পরিষ্কার বলে দিয়েছেন এটি নির্বাচন কমিশনের বিষয়।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, সিটি নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে এটা জেনেই ঢাকার দুই মহানগর আওয়ামী লীগের সম্মেলন আগে শেষ করেছি। মহানগরের সংগঠনকে আরও বেশি শক্তিশালী এবং স্মার্ট করে নির্বাচনে বিজয় উপযোগী সংগঠন হিসেবে গড়ে তুলতে মহানগর আওয়ামী লীগের সম্মেলন সেরে ফেলেছি। ঢাকা মহানগরীর দুই সিটিকে আমরা ক্লিন ইমেজের নেতৃত্ব উপহার দিয়েছি, এটা আমরা করেছি আগামী সিটি নির্বাচনে অংশগ্রহণ করতে চাই এবং জিততে চাই ।
দুই সিটি নির্বাচনে প্রার্থী তালিকায় পরিবর্তন আসছে কিনা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, আমাদের মনোনয়ন বোর্ড রয়েছে তারা এটা নিয়ে ভাববেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মনোনয়ন বোর্ড বসে সিদ্ধান্ত নেবেন। তবে এখন আমরা প্রার্থী খুঁজছি এবং চিন্তাভাবনা করছি।
সম্মেলনের মাধ্যমে আওয়ামী লীগেও নতুন মুখ আসবে কি না এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগেও নতুন মুখ আসবে। আওয়ামী লীগের সম্মেলন মানে নতুন পুরাতন মিলিয়ে কমিটি।
আগামীতেও আপনি সাধারণ সম্পাদক হিসেবে থাকবেন কি না এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, আমি বারবার এক কথাই বলেছি, এটা প্রধানমন্ত্রীর এখতিয়ার। আমাদের সভাপতি যেটা ভালো মনে করবেন, কাউন্সিলরদের মাইন্ড সেট তিনি ভালো করেই জানেন। দলের স্বার্থে তিনি যে সিদ্ধান্ত নেবেন, আমরা সেটাকে স্বাগত জানাব।
সকালে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাসের সঙ্গে বৈঠক করেন সড়ক পরিবহন মন্ত্রী। আলোচনার বিষয় সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, মূলত তাদের সঙ্গে আমাদের যে প্রকল্পগুলো রয়েছে সেগুলো আমাদের দিক থেকে গতিশীল করার জন্য তিনি অনুরোধ করেছেন। প্রকল্পগুলো নিয়েই মূলত আলোচনা হয়েছে। সম্পাদনা : সমর চক্রবর্তী




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]