• প্রচ্ছদ » শেষ পাতা » যুবলীগকে বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করতে হবে, বললেন শেখ সেলিম


যুবলীগকে বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করতে হবে, বললেন শেখ সেলিম

আমাদের নতুন সময় : 05/12/2019

সমীরণ রায় : গতকাল রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স-এ যুবলীগ প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৮০তম জন্মবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, শেখ ফজলুল হক মনি যুব সমাজকে ঐক্যবদ্ধ করে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠায় সহায়তা করার জন্য বঙ্গবন্ধুর নির্দেশে যুবলীগ প্রতিষ্ঠা করেন। আজকের যুকলীগকে সেই আদর্শ ফিরিয়ে আনতে হবে।
শেখ সেলিম বলেন, আওয়ামী লীগের শক্তি জনগণ। বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভালবেসে নি:স্বার্থে যারা রাজনীতি করে তারাই আওয়ামী লীগের প্রাণ। সুবিধাবাদীরা দু:সময়ে আওয়ামী লীগের পাশে থাকবে না। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকরা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পরে সুবিধাবাদীরা বঙ্গবন্ধুকে দেখতে আসেনি। বঙ্গবন্ধকে হত্যার ঘটনার সময় সাবেক সেনা প্রধান কে এম সফিউল্লাহ এবং জিয়াউর রহমান এগিয়ে আসেনি। তারা খন্দকার মুসতাকের সঙ্গে যোগাযোগ রেখেছিল।
তিনি বলেন, দেশ স্বাধীনের পরে বঙ্গবন্ধু দেশ গড়ার লক্ষে যখন কাজ শুরু করলেন তখন অতিবিপ্লবীরা জাসদ সৃষ্টি করে বৈজ্ঞানিক সমাজতন্ত্র প্রতিষ্ঠার জন্য বঙ্গবন্ধুর বিরোধীতা করে। তারা ছাত্রলীগকে বিভক্ত করে। তারা আসলে বঙ্গবন্ধু এবং আওয়ামী লীগের ভালো চায়নি। তাদের কারণে দেশ ৫০ বছর পিছিয়ে গেছে।
আওয়ামী যুবলীগের নবনির্বাচিত চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে সভায় অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান, যুবলীগের সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিল প্রমুখ বক্তব্য রাখেন।
যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, বঙ্গবন্ধুর নির্দেশে আমার বাবা শেখ ফজলুল হক মনি বঙ্গবন্ধুর দেশ গড়ার কাজে সহায়তা জন্য আদর্শভিক্তিক যুবলীগ প্রতিষ্ঠা করেছিলেন। যুবলীগকে সেই আদর্শ ফিরিয়ে আনতে হবে। আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একজন কর্মী হিসেবে কাজ করতে চাই। যুবলীগ নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। সম্পাদনা : খালিদ আহমেদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]