শেখ ফজলুল হক মনির ৮০তম জন্মবার্ষিকী পালিত

আমাদের নতুন সময় : 05/12/2019

সমীরণ রায় : মুজিব বাহিনীর অধিনায়ক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৮০তম জন্মবার্ষিকী উদযাপিত হয়েছে। গতকাল বুধবার বেলা ১১টায় জন্মদিন উপলক্ষে বনানী কবরস্থানে শহীদ শেখ মনি, ১৫ আগস্টের শহীদদের কবরে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ এবং বনানী কবরস্থান মসজিদে মিলাদ ও দোয়ার আয়োজন করে যুবলীগ। এ সময় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান খান নিখিলসহ যুবলীগের কেন্দ্রীয়, নগর ও থানার বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এদের মধ্যে রয়েছেন শেখ ফজলে ফাহিম, মহিউদ্দিন আহমেদ মহি, মোয়াজ্জেম হোসেন, জাকির হোসেন বাবুল প্রমুখ।এছাড়াও দুপুরে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শেখ ফজলুল হক মনি ১৯৩৯ সালে ৪ ডিসেম্বর টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। তার বাবা শেখ নূরুল হক ছিলেন বঙ্গবন্ধুর ভগ্নিপতি। মা শেখ আছিয়া বেগম বঙ্গবন্ধুর বড় বোন।
শেখ ফজলুল হক মনি ব্যক্তি জীবনে ২ পুত্র সন্তানের জনক ছিলেন। ১৯৭৫ সালে ১৫ আগস্ট বঙ্গবন্ধুর সঙ্গে শেখ ফজলুল হক মনি ও তার স্ত্রী বেগম আরজু মনি শাহাদাৎ বরণ করেন।
১৯৬২-১৯৬৩ মেয়াদে তৎকালীন পূর্ব পাকিস্তান ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করা শেখ মনি ষাটের দশকের গুরুত্বপূর্ণ প্রতিটি আন্দোলনে ছিলেন সামনের কাতারে। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় গঠিত মুজিব বাহিনীর মূল সংগঠক ও নেতাদের একজন ছিলেন তিনি। জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের নির্দেশে ১৯৭২ সালে মুক্তিযোদ্ধাদের সমন্বয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠা করেন শেখ মনি। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]