• প্রচ্ছদ » শেষ পাতা » সোস্যাল ইসলামি ব্যাংকের মালিকানায় পরিবর্তন, এমন ঘটনা ঘটে নি, বললেন এমডি


সোস্যাল ইসলামি ব্যাংকের মালিকানায় পরিবর্তন, এমন ঘটনা ঘটে নি, বললেন এমডি

আমাদের নতুন সময় : 05/12/2019

 

মেভিজ মেভিজ : দুই বছর পার না হতেই আবার পরিবর্তন আসছে সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের (এসআইবিএল) মালিকানায়। ব্যাংকটির পরিচালনা পর্ষদ এবং বাংলাদেশ ব্যাংক এ সম্পর্কে কিছু নিশ্চিত না করলেও পুঁজিবাজারে খোঁজ নিয়ে জানা গেছে এমন খবর।
অনুসন্ধানে জানা যায়, ইতিমধ্যেই ১৭ লাখ উদ্যোক্তা বা স্পন্সর শেয়ার বিক্রি হয়েছে। ব্যাংকের উদ্যোক্তা পরিচালক কামালউদ্দিন আহমেদ গত চার মাসে এই শেয়ার বিক্রি করেছেন। দুই দফায় তিনি ঘোষণা দিয়ে এসব শেয়ার বিক্রি করেন। প্রথম দফায় এই উদ্যোক্তা ১০ লাখ শেয়ার বিক্রি করেন। এরপর আরও ৭ লাখ বিক্রি হয়। চলতি জুনে প্রথম দফায় বিক্রির আগে তার কাছে মোট ৮৪ লাখ ২৩ হাজার ১২টি শেয়ার ছিলো। তবে এখানেই শেষ নয়, গুঞ্জন রয়েছে আরও স্পন্সর শেয়ার বিক্রি করবেন ব্যাংকটির বিভিন্ন পরিচালক।
বিভিন্ন সূত্রে শোনা যাচ্ছে, চট্টগ্রামভিত্তিক এস আলম গ্রুপ ব্যাংকটির অংশীদারিত্ব ছেড়ে দিচ্ছে। আর নতুন মালিকানায় বিআরবি গ্রুপ ও আল হারামাইন গ্রুপের নাম শোনা যাচ্ছে। তবে বিষয়টি বাংলাদেশ ব্যাংক নিশ্চিত করতে পারেনি।
গতকাল এ সম্পর্কে জানতে চাইলে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম এ প্রতিবেদককে বলেন, বেসরকারি ব্যাংকের পরিচালনায় বৈধভাবে পরিবর্তন আসতেই পারে। তবে এ সম্পর্কে এখন পর্যন্ত এ বিষয়ে (পরিচালক) আমাদের কাছে কোনো চিঠি আসেনি। যতোক্ষণ পর্যন্ত ব্যাংকটির পরিচালনা পর্যদের পরিবর্তন চেয়ে চিঠি না আসবে ততোক্ষণ পর্যন্ত কিছু বলা যাচ্ছে না। তবে এ সম্পর্কে আমি নিজে খোঁজ নিয়ে দেখবো।
গতকাল সরেজমিনে মতিঝিল এসআইবিএলের প্রধান কার্যালয় সিটি সেন্টারে দেখা যায় ব্যাংকের বিভিন্ন পরিচালক ও আমানতকারীর অনেকেই এ সম্পর্কে খোঁজ খবর করছেন। এ নিয়ে চলছে গুঞ্জন।
এদিকে পদত্যাগ ও মালিকানা বদল সম্পর্কে জানতে চাইলে বিষয়টি এড়িয়ে যান ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কাজী ওসমান আলী। গণমাধ্যমকে তিনি বলেন, আমি তো এখনও অফিস করছি। আর মালিকানা পরিবর্তন বিষয়ে যেসব কথাবার্তা হচ্ছে তাও ভিত্তিহীন। আমার জানা মতে, এমন কোনো ঘটনা এখানে ঘটেনি। সবকিছু ঠিকঠাকই আছে।
প্রসঙ্গত, ১৯৯৫ সালে যাত্রা শুরু করে এসআইবিএল। যা, ২০১৭ সালের অক্টোবর মাসের শেষ দিন পরিচালনা ও ব্যবস্থাপনায় বড় পরিবর্তন আসে। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : info@amadernotunshomoy.com