অবশেষে এসএ গেমসের ফুটবলে জয়ের দেখা পেলো বাংলাদেশ

আমাদের নতুন সময় : 06/12/2019

আক্তারুজ্জামান : নেপালে চলমান এসএ গেমসের ফুটবলে খুব খারাপ সময় কাটছিলো বাংলাদেশের। প্রথম ম্যাচে ভুটানের কাছে হারের পর মালদ্বীপের সঙ্গে ড্র করে মাঠ ছেড়েছিলো জামাল ভূঁইয়ারা। তবে নিজেদের তৃতীয় ম্যাচে জয় পেয়েছে। দশরথ স্টেডিয়ামে গতকাল শ্রীলঙ্কাকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। এই ম্যাচ জেতায় ফাইনালের আশা এখনো টিকে রইলো লাল-সবুজের সেনাদের। আগামী রোববার নেপালের বিরুদ্ধে শেষ ম্যাচ খেলতে নামবে জেমি ডের শিষ্যরা।
১৭ মিনিটে ম্যাচের একমাত্র গোলটি করেন মাহবুবুর রহমান সুফিল। ম্যাচের শুরু থেকে লঙ্কানদের ওপর ঝাঁপিয়ে ১১ মিনিটে গোল আদায় করে নেয় দল। একটি সংঘবদ্ধ আক্রমণে ডান প্রান্ত থেকে সাদউদ্দিনের কাট ব্যাক ধরে প্রায় ফাঁকায় দাঁড়িয়ে গোল করেন সুফিল।
গতকাল একাদশে বড় এক পরিবর্তন এনেছিলেন কোচ জেমি ডে। স্ট্রাইকার নাবীব নেওয়াজ জীবনের জায়গায় খেলেছেন মাহবুবুর রহমান সুফিল। আর সেই পরিবর্তনই শেষ পর্যন্ত আশীর্বাদ হয়ে এসেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের জন্য। এসএ গেমস ফুটবলে জেমি ডে’র দল পেয়েছে কাঙ্খিত জয়। শ্রীলঙ্কার বিপক্ষে জয়সূচক গোল ওই সুফিলেরই।
ম্যাচে শ্রীলঙ্কান খেলোয়াড়দের গতিময় আক্রমণগুলোর সঙ্গে পেরে উঠছিলো না বাংলাদেশ। তবে রক্ষণে বিশ্বনাধ, ইয়াসিন, টুটুল হোসেন বাদশারা নিজেদের দায়িত্ব ভালোমতো পালন করায় বিপদের কারণ ঘটেনি। শ্রীলঙ্কান দল আক্রমণে উঠলেও গোলরক্ষক আনিসুর রহমান জিকো ছিলেন আস্থার প্রতীক হয়েই।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]