• প্রচ্ছদ » শেষ পাতা » আওয়ামী লীগের জাতীয় কমিটির সভায় অভিযান অব্যাহত রাখার তাগিদ, আমৃত্যু শেখ হাসিনাকে দলের সভাপতি রাখার প্রত্যাশা


আওয়ামী লীগের জাতীয় কমিটির সভায় অভিযান অব্যাহত রাখার তাগিদ, আমৃত্যু শেখ হাসিনাকে দলের সভাপতি রাখার প্রত্যাশা

আমাদের নতুন সময় : 06/12/2019

 

বাশার নূরু : বুধবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় কমিটির সভায় নেতারা এমন প্রত্যাশা ব্যক্ত করেছেন। সভায় আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য হিসাবে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ, প্রত্যেক জেলার একজন করে প্রতিনিধি উপস্থিত ছিলেন। আগামী ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। এই সম্মেলনকে সামনে রেখে জাতীয় কমিটির এ সভা আহ্বান করা হয়।
জানা গেছে, সভায় জাতীয় কমিটির ১২ জন সিনিয়র সদস্য বক্তব্য রাখেন। বক্তব্যে তারা দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে বলেন, যতদিন আপনি বেঁচে থাকবেন, আল্লাহ যতদিন হায়াৎ রাখবেন ততদিন আপনি আওয়ামী লীগের সভাপতি থাকবেন। দুর্নীতি, অনিয়মের বিরুদ্ধে যে শুদ্ধি অভিযান শুরু হয়েছে জাতীয় পরিষদের সদস্যরা তা অব্যাহত রাখার তাগিদ দিয়েছেন। তারা প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, যে অভিযান শুরু করেছেন এটা মানুষের কাছে প্রশংসিত হচ্ছে। আগামী নির্বাচনে মানুষ আবারও আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় আনবে।
জাতীয় কমিটির জেলা নেতারা কাজের সুযোগ চেয়েছেন। তারা বলেন, আমাদের সংগঠনে কাজের সুযোগ কোথায়?। এ সময় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলের গঠনতন্ত্র তাদের পড়ে শোনান এবং বলেন, গঠনতন্ত্রেই জাতীয় কমিটির সদস্যদের কাজের সুযোগ আছে। আর অধিকার কেউ দেয় না আদায় করে নিতে হয়। জেলা ও উপজেলা কমিটির নেতারা কি করেন সেটা জাতীয় কমিটির সদস্যরা দেখাশোনা করতে পারেন। সংগঠনকে সুসংগঠিত করতে এবং মানুষের কাছে যেতে ও সুসম্পর্ক রাখার জন্য দলের নেতাদের নির্দেশ দেন শেখ হাসিনা।
বক্তব্যের সময় জাতীয় কমিটির সিনিয়র সদস্যদের অনেকেই স্মৃতিচারণ করেছেন। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদেরকে স্মৃতি কথা লেখার পরামর্শ দিয়েছেন।
সভায় আওয়ামী লীগের গত তিন বছরের কার্যক্রম অনুমোদন দেওয়া হয়। এছাড়া বার্ষিক ব্যয়ের অনুমোদন দেওয়া হয়। এই কাউন্সিলের আগ পর্যন্ত ৪ কোটি টাকা ব্যয় হয়েছে। বর্তমানে দলের তহবিলে ৫০ কোটি টাকা স্থিতি আছে বলেও সভায় জানানো হয়েছে। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : info@amadernotunshomoy.com