• প্রচ্ছদ » সাবলিড » খালেদা জিয়ার জামিন ইস্যুতে বিএনপি অরাজকতা করলে সমুচিত জবাব দেওয়া হবে, বললেন ওবায়দুল কাদের


খালেদা জিয়ার জামিন ইস্যুতে বিএনপি অরাজকতা করলে সমুচিত জবাব দেওয়া হবে, বললেন ওবায়দুল কাদের

আমাদের নতুন সময় : 06/12/2019


বাশার নূরু : গতকাল বৃহস্পতিবার সকালে হাইকোর্ট সংলগ্ন তিন নেতার মাজারে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর কবরে শ্রদ্ধা জানাতে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের একথা বলেন। তিনি বলেন, খালেদা জিয়া আদালতে অপরাধী প্রমাণিত হয়েছেন। আদালত তাকে দ- দিয়েছেন। এখন তার জামিনের বিষয়টিও আদালতের এখতিয়ার। আদালত খালেদা জিয়ার জামিন না দিলে সরকারের কিছু করার নেই।
তিনি বলেন, হোসেন শহীদ সোহরাওয়ার্দী গণতন্ত্রের জন্য আজীবন সংগ্রাম করে গেছেন। তার নেতৃত্বের অসাধারণ বলিষ্ঠতা, দৃঢ়তা ও গুণাবলী জাতিকে সঠিক পথের দিকনির্দেশনা দিয়েছে। গণতন্ত্র, ন্যায় বিচার ও আইন প্রতিষ্ঠার সংগ্রামে তিনি অসাধারণ অবদান রেখেছেন। গণতন্ত্রের জন্য হোসেন শহীদ সোহরাওয়ার্দীর যে সংগ্রাম সেটি এখনও আওয়ামী লীগ অনুসরণ করে যাচ্ছে। গণতন্ত্র প্রাতিষ্ঠানিক রূপ দিতে কাজ করে যাচ্ছে আওয়ামী লীগ। ১৯৬৩ সালের ৫ ডিসেস্বর লেবালনের বৈরুতের এক হোটেল কক্ষে নিঃসঙ্গ অবস্থায় মারা যান হোসেন শহীদ সোহরাওয়ার্দী।
হোসেন শহীদ সোহরাওয়ার্দীর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বিভিন্ন দলের নেতাকর্মীরা। আওয়ামী যুবলীগের পক্ষে শ্রদ্ধা জানান দলটির চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিল। এছাড়া ছাত্রলীগ, কৃষকলীগ, শ্রমিক লীগ, জাতীয় গণতান্ত্রিক দল, জাতীয় পার্টি-জেপি, জাতীয় যুব সংহতিও শ্রদ্ধা জ্ঞাপন করে। তিন নেতার মাজার প্রাঙ্গণে আলোচনা সভার আয়োজন করেছে জাতীয় গণতান্ত্রিক দল। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]