চট্টগ্রামে ব্যক্তি উদ্যোগে ৪০ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি

আমাদের নতুন সময় : 06/12/2019

অনুজ দেব : ব্যক্তি উদ্যোগে পেঁয়াজ বিক্রির উদ্যোগ নিয়েছেন চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম। গতকাল বৃহস্পতিবার দুপুর থেকে নিজের তত্ত্বাবধানে নগরীর আগ্রাবাদ, লালদিঘীপাড়সহ ছয়টি স্থানে ভ্রাম্যমাণ ট্রাকে করে এই পেঁয়াজ বিক্রি শুরু হয়। নগরীর খুচরা বাজারে ১৪০ টাকায় বিক্রি হওয়া বাজারমূল্যের চেয়ে কেজিতে একশ টাকা কমে বিক্রি হতে দেখে পেঁয়াজ কিনতে ক্রেতারা হুমড়ি খেয়ে পড়েন। ব্যক্তিগতভাবে এরকম উদ্যোগ চট্টগ্রামে ইতোমধ্যে আর হয়নি বলে জানিয়েছেন ভোক্তারা।
এদিকে চেম্বার সভাপতির এ উদ্যোগে অনুপ্রাণিত হয়ে বিভিন্ন করপোরেট হাউস ও ধনাঢ্য ব্যক্তিরাও এ ধরনের উদ্যোগ নেবেন বলে তিনি আশা করছেন।
জানতে চাইলে চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, বাজারে পেঁয়াজের সরবরাহ না থাকায় আগে বিক্রি শুরু করতে পারিনি। কোনো প্রচারণার জন্য নয়, শুধুমাত্র ব্যক্তিগত দায়বদ্ধতা ও মানবিক দৃষ্টিকোণ থেকে এ উদ্যোগ নিয়েছি। বাজার থেকে পেঁয়াজ কিনে ৪০ টাকায় বিক্রি করছি। আমার পক্ষ থেকে আমার সামর্থ্য অনুযায়ী দিতে চেষ্টা করবো। আশা করছি মানুষ উপকৃত হবে।
তিনি আরও জানান, প্রাথমিকভাবে ৬টি মিনি ট্রাকে দিনে ১ টন করে নগরীর ছয়টি স্থানে ভ্রাম্যমাণ ট্রাকে করে পেঁয়াজ বিক্রি শুরু করেছি। এই উদ্যোগ অব্যাহত থাকবে।
পেঁয়াজ কিনতে আসা হাসানুল ইসলাম বলেন, পেঁয়াজের ঊর্ধ্বগতির বাজারে ৪০ টাকায় পেঁয়াজ নিলাম সেটাও কম কি।
মোমেনা বেগম বলেন, দোকানে এক কেজি পেঁয়াজ কিনতে ১০০ টাকার বেশি লাগে, এখানে এক ঘন্টা দাঁড়ানোর পর ২ কেজি ৮০ টাকায় নিলাম। ভোক্তারা জানান, চেম্বারের সভাপতির এটা ভালো একটা উদ্যোগ। সম্পাদনা : মুরাদ হাসান, সমর চক্রবর্তী




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]