বাংলাদেশ ২৫৫, মালদ্বীপ ৬ টি-টোয়েন্টিতে নতুন রেকর্ড সালমাদের

আমাদের নতুন সময় : 06/12/2019


শিউলী আক্তার : নেপালে চলমান এসএ গেমসে উড়ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারানোর পর নেপালকে ১০ উইকেটে হারিয়েছে টাইগ্রেসরা। শীর্ষে থেকে ইতিমধ্যে ফাইনাল নিশ্চিত করা সালমারা তৃতীয় ম্যাচে মালদ্বীপকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করলো। আগে ব্যাটিং করে নিগার ও ফারজানার সেঞ্চুরিতে ২৫৫ রান করেছিলো বাংলাদেশ। জবাবে মাত্র ৬ রানেই গুটিয়ে গেছে মালদ্বীপ। ফলে টি-টোয়েন্টি ক্রিকেটে নতুন রেকর্ড গড়ে ২৪৯ রানে জয় পেয়েছে।
নেপালের পোখারায় রঙ্গশালা টস জিতে ব্যাটিংয়ের নেমে শুরুতেই দুই উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ১৯ রানের মধ্যে ফেরেন শামীমা সুলতানা (৫) ও সানজিদা (৭)। তবে শুরুর ধাক্কা সামলে দলের ভার নেন নিগার সুলতানা ও ফারজানা হক। মালদ্বীপের বোলারদের ওপর ঝড় বইয়ে দিয়ে রানের চাকা ঘোরাতে থাকেন এ দু’জন। ২৩৬ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন নিগার এবং ফারজানা। টি-টোয়েন্টিতে এটাই বাংলাদেশের নারীদের সর্বোচ্চ রানের জুটি। ৬৫ বলে ১৪ চার ও ৩ ছক্কায় অনবদ্য ১১৩ রান করেন নিগার। অপরদিকে ২০টি চারে ৫৩ বলে ১১০ রানে অপরাজিত থাকেন ফারজানা। নিজেদের সর্বোচ্চ রানের আগের (১৫২) রেকর্ড ভেঙ্গে কাল করেন ২৫৫।
টাইগ্রেসদের ২৫৫ রানের জবাবে মালদ্বীপের মেয়েরা খেলেছে ১২ ওভার। কিন্তু রান করেছে কেবল ৬। যার মধ্যে ৩ রান আসছে ব্যাটসম্যানদের কাছ থেকে। যার মধ্যে দুই রান অতিরিক্ত থেকে। ব্যাট হাতে রানের দেখা পেয়েছেন মাত্র তিন ক্রিকেটার। তার মধ্যে একজন দুই রান আর বাকি দুই জন ১ এক করে রান করেন। বাকি সবাই শূন্য রানেই ফেরেন। বাংলাদেশের হয়ে তিনটি করে উইকেট নেন রিতু মনি ও সালমা খাতুন।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]