• প্রচ্ছদ » শেষ পাতা » মালয়েশিয়া থেকে অবৈধ শ্রমিকদের ফিরিয়ে আনতে ১৬টি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে বিমান


মালয়েশিয়া থেকে অবৈধ শ্রমিকদের ফিরিয়ে আনতে ১৬টি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে বিমান

আমাদের নতুন সময় : 06/12/2019

আনিস তপন : মালয়েশিয়ার সরকার ঘোষিত “ব্যাক ফর গুড” কর্মসূচির আওতায় সেখানে বসবাসরত বাংলাদেশি অবৈধ শ্রমিকদের দেশে ফিরিয়ে আনতে চলতি মাসে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা টু মালয়েশিয়া রুটে সংস্থাটির নিয়মিত ফ্লাইটের অতিরিক্ত ১৬ টি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে। এরই মধ্যে অবৈধ এসব প্রবাসী শ্রমিকদের ফিরিয়ে আনার জন্য বোয়িং ৭৩৭ ও ৭৮৭-৮ ড্রিমলাইনার দিয়ে এসব ফ্লাইট পরিচালনা করা হবে। মালয়েশিয়া সরকারের সাধারণ ক্ষমা ঘোষণা করায় টিকেট সংকটের কারণে আটকে পড়া শ্রমিকদের সহায়তা করতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে নির্দেশনা দিয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়।
এ প্রসঙ্গে বিমান প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, জাতীয় পতাকাবাহী সংস্থা হিসেবে দেশের মানুষের প্রতি বিমানের সবসময়ই একটি দায়বদ্ধতা রয়েছে। সেই দায়বদ্ধতা থেকেই বাংলাদেশ বিমান প্রবাসী শ্রমজীবী ভাই-বোনদের প্রতি দায়িত্ব পালন করছে।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক বলেন, আমাদের প্রবাসী ভাইদের সাহায্য করতে পেরে আমরা আনন্দিত। দেশের ও দেশের মানুষের স্বার্থ ও প্রয়োজনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং এর অধীনস্থ দপ্তর সংস্থাগুলো সবসময়ই প্রস্তুত রয়েছে।
উল্লেখ্য যে, মালয়েশিয়া সরকার সে দেশে বসবাসরত বাংলাদেশি অবৈধ শ্রমিকদের দেশে ফিরে আসার সুযোগ দিলেও টিকেট সঙ্কটের কারণে অনেক শ্রমিক সেখান থেকে ফিরতে পারছেন না। মালয়েশিয়া সরকারের ঘোষণা অনুযায়ী শাস্তি ছাড়া দেশে ফিরে আসার এই সুযোগ ৩১ শে ডিসেম্বর শেষ হবে। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]