র‌্যাগিংয়ের ঘটনায় বুয়েটের তিতুমীর হলের ১৪ ছাত্র বহিষ্কার

আমাদের নতুন সময় : 06/12/2019

আসিফ কাজল : আতœপক্ষ সমর্থনের জন্য গত বুধবার র‌্যাগিং এর অভিযোগে অভিযুক্ত শিক্ষার্থীদের সুযোগ দেয় বুয়েট প্রশাসন। পরবর্তীতে গতকাল বৃহস্পতিবার সকালে তিতুমীর হলের আট শিক্ষার্থীকে হল থেকে আজীবন বহিষ্কার করা হয়। ছয় শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে হল থেকে বহিষ্কার করা হয়েছে এবং একজন ছাত্রকে ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে। বুয়েটের ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক এবং বোর্ড অব রেসিডেন্স অ্যান্ড ডিসিপ্লিনের সদস্যসচিব মিজানুর রহমান এ তথ্য জানান।
আজীবনের জন্য বহিষ্কার ও একাডেমিক কার্যক্রম থেকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার হওয়া শিক্ষার্থীরা হলেন- মো. তানভীর হাসনাইন, মির্জা মোহাম্মদ গালিব, মো. জাহিদুল ইসলাম, মো. মুস্তাাসিন মঈন, আসিফ মাহমুদ, মুনতাসির আহমেদ খান, মহিবুল্লাহ হক, আনফালুর রহমান। বিভিন্ন মেয়াদে আবাসিক হল থেকে বহিষ্কার ও ভবিষ্যতের জন্য যেসব ছাত্রকে সতর্ক করা হয়েছে তাদের মধ্যে আছেন মো. জাহিদুল ইসলাম, জিহাদুর রহমান, মো. এহসানুল সাদ, আবিদ–উল কামাল, মোহাম্মদ সায়াদ ও মাহমাদুল হাসান। মো. হাসিবুল ইসলাম নামের ছাত্রকে ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে।
বুয়েট দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদ হত্যার তিন মাস পর আগামী ২৮ ডিসেম্বর টার্ম ফাইনাল পরীক্ষায় অংশ নেবেন শিক্ষার্থীরা। এ বিষয়ে বুয়েট ছাত্র কল্যাণ পরিচালক ড. মিজানুর রহমান বলেন, আগামী শনিবার বৈঠকে একাডেমিক কাউন্সিলের অনুমোদন নিয়ে পরীক্ষার রুটিন প্রকাশ করা হবে। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]