• প্রচ্ছদ » লিড ১ » আদালতে বিএনপিপন্থী আইনজীবীদের আচরণ ক্ষমার অযোগ্য, বললেন কাদের


আদালতে বিএনপিপন্থী আইনজীবীদের আচরণ ক্ষমার অযোগ্য, বললেন কাদের

আমাদের নতুন সময় : 07/12/2019

সমীরণ রায় : শুক্রবার রাজধানীর ধানম-িতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে দপ্তর উপ-কমিটির সভা শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে এখন দুরভিসন্ধি করছে। আদালত প্রাঙ্গনে তাঁরা রণাঙ্গন সৃষ্টি করেছেন। বিএনপির আইনজীবীরা আদালতে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেছেন।
সেতুমন্ত্রী বলেন, খালেদা জিয়া কোনো রাজনৈতিক মামলায় বন্দী নন যে রাজনৈতিকভাবে সরকার তাকে মুক্তি দেবে। তিনি দুর্নীতির মামলায় আটক। দুর্নীতির মামলায় সরকারের কোনো করণীয় নেই। এটা আদালতের বিষয়। খালেদা জিয়াকে রাজনৈতিক মামলায় আটক রাখা হয়েছে বলে বিএনপি যে কথা বলছে তা মিথ্যা এবং সত্যের অপলাপ।
তিনি বলেন, আদালত প্রাঙ্গনে বিএনপির আইনজীবীরা যে রণাঙ্গন সৃষ্টি করেছেন, সবাই দেখেছেন। শেষ পর্যন্ত প্রধান বিচারপতিকে বলতে হয়েছে, আমি এ ধরনের ঘটনা ঘটতে আর কখনো দেখিনি। বাড়াবাড়িও একটা সীমা আছে।
ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন কথা বলেন, তিনি জেনে-শুনেই কথা বলেন। বিএনপি কী বলছে, সেটা বিবেচনা করে তিনি কথা বলেন না। তিনি তাঁর কথা বলেছেন। আদালতের বিষয় আদালত নির্ধারণ করবে। বলা তো অপরাধ নয়। সহিংসতা করে বিএনপি ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। আন্দোলনের নামে নৈরাজ্যর চেষ্টা রুখে দেয়া হবে। তাদের অরাজনৈতিক কর্মকা-ের দাঁতভাঙা জবাব দেয়া হবে।
দপ্তর উপ কমিটির আহ্বায়ক আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য পীযুষ কান্তি ভট্টাচার্যের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ। সম্পাদনা : সমর চক্রবর্তী




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]