ইন্দিরা গান্ধীর অবদান আমরা ভুলিনি, বললেন শাহরিয়ার কবির

আমাদের নতুন সময় : 07/12/2019

তরিকুল ইসলাম : গতকাল দুপুরে জাতীয় জাদুঘরে ৭১-এর মুক্তিযুদ্ধে ভারতের অবদান ও বাংলাদেশ-ভারত সম্পর্ক বিষয়ক এক আলোচনা সভায় সভাপতির বক্তব্য এ কথা বলেন। তিনি রাজধানীর গুলশান অ্যাভিনিউকে ইন্দিরা গান্ধী রোড করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।
বাংলাদেশকে ভারতের স্বীকৃতির ৪৮তম বার্ষিকী উপলক্ষে ‘মুক্তিযুদ্ধে ভারতের অবদান ও বাংলাদেশ-ভারত সম্পর্ক’- শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি।
একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি লেখক, সাংবাদিক শাহরিয়ার কবির বলেন, দুর্ভাগ্য হলো ৭৫ এর পর যে সরকারগুলো বেশি ক্ষমতায় ছিল তারা ছিল স্বাধীনতা বিরোধী। যখনই ভারতের সঙ্গে আমরা মৈত্রী করতে চেয়েছি তখনই তারা বাধা দিয়েছে।
তিনি বলেন, বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে প্রথম স্বীকৃতি দিয়েছিল ভুটান। কিন্তু বিভিন্ন তথ্যে থেকে জানা গেছে ভারত ৬ ডিসেম্বর এবং ৭ ডিসেম্বর ভুটান স্বীকৃতি দিয়েছিল। শাহরিয়ার কবির মঞ্চে উপবিষ্ট পররাষ্ট্রমন্ত্রীকে এটি সংশোধন করারও আহ্বান জানান।
স্বাধীনতা মৈত্রী সম্মাননাপ্রাপ্ত বৃটিশ মানবাধিকার নেতা জুলিয়ান ফ্রান্সিস, বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, সংসদ সদস্য আরমা দত্ত প্রমুখ। সম্পাদনা : সমর চক্রবর্তী




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : info@amadernotunshomoy.com