সৌম্য ঝড়ে ভুটানকে ১০ উইকেটে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

আমাদের নতুন সময় : 07/12/2019

রাকিব উদ্দীন : সাউথ এশিয়ান গেমসের (এসএ) ক্রিকেট ইভেন্টে ভুটানকে ১০ উইকেটে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিলো বাংলাদেশ। সৌম্যর ঝড়ো ফিফটিকে পূঁজি করেই সহজেই ভূটানকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে জায়গা করে নিয়েছে বাংলাদেশ। দুইয়ে আছে শ্রীলঙ্কা। ফাইনালে শ্রীলঙ্কাই সম্ভাব্য প্রতিপক্ষ গতে পারে সৌম্যদের।
গতকাল ত্রিভূবন ইউনাভার্সিটি গ্রাউন্ডে টস জিতে ব্যাট করতে নেমেই বাংলাদেশের বোলিং তোপে পড়ে বজ্র ড্রাগনের দেশটি। ধীরগতিতে রান তোলার বিপরীতে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। ফলে লড়াইয়ের মতো পুঁজি পাওয়া হয়নি দলটিরও। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ৬৯ রান করতে সক্ষম হয় ভুটান। দলের পক্ষে সর্বোচ্চ ১৫ রান আসে তেঞ্জিং ওয়াংচুকের ব্যাট থেকে। এছাড়া জিগমি সিঙ্গে ১৩ ও জিগমে দর্জি করেন ১২ রান। বাকি ব্যাটসম্যানদের কেউ-ই ি দুই অংকের কোটা ছুঁতে পারেননি। বাংলাদেশি বোলারদের মধ্যে সর্বোচ্চ দুটি উইকেট নেন মানিক খান। মেহেদি, তানভীর, আফ্রিদি ও সৌম্য একটি করে উইকেট নেন।
ভুটানের ৭০ রান টার্গেটের জবাবে ব্যাট করতে নেমে ৬.৫ ওভারেই জয় তুলে নেয় বাংলাদেশ। ১০ উইকেটের দাপুটে জয়ে ব্যাট হাতে নজর কাড়েন সৌম্য সরকার। ২৮ বল মোকাবেলায় ৫ চার ও ৩ ছক্কায় অপরাজিত ৫০ রান করেন তিনি। সৌম্যর ঝড়ো ব্যাটিংয়ের বিপরীতে ১৩ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন নাইম শেখ। ১ ছক্কায় ইনিংসটি সাজান ম্যাচজুড়ে অনেকটাই নীরব দর্শক হিসেবে থাকা নাইম।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]