• প্রচ্ছদ » শেষ পাতা » এনার্জি সেভিং বিল্ডিং নির্মাণে স্রেডাকে বিশেষ উইং খোলার নির্দেশ দিলেন জ¦ালানি উপদেষ্টা


এনার্জি সেভিং বিল্ডিং নির্মাণে স্রেডাকে বিশেষ উইং খোলার নির্দেশ দিলেন জ¦ালানি উপদেষ্টা

আমাদের নতুন সময় : 08/12/2019

শাহীন চৌধুরী : বিদ্যুৎ, জ¦ালানি ও খনিজ সম্পদ উপদেষ্টা তৌফিক ই ইলাহী চৌধুরী বলেছেন, যে কোনমূল্যে জ¦ালানি সাশ্রয় করতে হবে। এজন্য তিনি স্রেডার কাজের প্রশংসা করে বলেন, এনার্জি সেভিং বিল্ডিং নির্মাণে তাদের বিশেষ উইং খোলার নির্দেশ দেন। তিনি বলেন, এজন্য প্রয়োজনীয় প্রকৌশলী নিয়োগ দিন যা বরাদ্দ করতে হয় করুণ। কারণ এখন অর্থ আর কোন সমস্যা নয়। এক সময় এক বিলিয়ন শুনলে অনেক বড় মনে হোত কিন্তু এখন ৫ বিলিয়ন ১০ বিলিয়নও কোন বড় বাজেট নয়। উপদেষ্টা শনিবার দুপুরে ঢাকা ক্লাবে পাক্ষিক ‘এনর্জি বাংলা’ পত্রিকার উদ্বোধন এবং জ¦ালানি ব্যবহারে দায়িত্বশীলতা: গণমাধ্যমের ভূমিকা- শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। পত্রিকার উপদেষ্টা সম্পাদক সাংবাদিক অরুণ কর্মকারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন, সাবেক জ¦ালানি উপদেষ্টা ড. এম তামিম, স্রেডার চেয়ারম্যান হেলাল উদ্দিন, পাওয়ার সেলের ডিজি মোহাম্মদ হোসাইন, স্রেডার সদস্য সিদ্দিক জোবায়ের, জ¦ালানি বিশেষজ্ঞ অধ্যাপক এজাজ হোসাইন, সাংবাদিক বদিউল আলম প্রমূখ।
তৌফিক ই ইলাহী চৌধুরী বলেন, সরকারের যুগোপযোগী সিদ্ধান্তের কারনে আমরা বিদ্যুৎ সংকট দূর করতে পেরেছি। এখন আমাদের দায়িত্ব হচ্ছে জ¦ালানি সাশ্রয় করে এই সাফল্য ধরে রাখা। এজন্য জ¦ালানির ব্যবহারকে সীমিত করতে হবে। স্রেডাকে প্রশিক্ষণের আয়োজন করতে হবে যাতে জ¦ালানি ব্যবহারের ক্ষেত্রে সবাই সচেতন হয়।
জ¦ালানি বিষয়ক নতুন পত্রিকা সম্পর্কে তিনি বলেন, আপনাদের দায়িত্ব অনেক। জনগণকে সচেতন করার পাশাপাশি পৃথিবীতে টেকনোলজিক্যাল যেসব উন্নয়ন হচ্ছে- তার দিকে আপনাদের খেয়াল রাখতে হবে এবং এইসব তথ্য আপনাদের তুলে ধরতে হবে যাতে সরকার সচেতন হয় ও সময়মত পদক্ষেপ গ্রহণ করে। তাবেই তো আপনাদের মাধ্যমে জাতি উপকৃত হবে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]