• প্রচ্ছদ » শেষ পাতা » ঢাকা কলেজের পরিচয়পত্র জাল করছে অছাত্ররা জনগণকে সচেতন করতে শিক্ষার্থীদের ভিডিও


ঢাকা কলেজের পরিচয়পত্র জাল করছে অছাত্ররা জনগণকে সচেতন করতে শিক্ষার্থীদের ভিডিও

আমাদের নতুন সময় : 08/12/2019


আবদুল হাকিম : কিছুদিন আগে সাইন্সল্যাব এলাকায় ঢাকা কলেজের ছাত্র পরিচয় দিয়ে বাসভাড়া নিয়ে হেলপারের সঙ্গে ঝগড়া করছিলো এক তরুণ। গাড়িতে ছিলেন ঢাকা কলেজের একজন শিক্ষক। তিনি ছেলেটিকে জিজ্ঞেস করলেন, ‘তুমি কোন ডিপার্টমেন্টে পড়ো?’ ছেলেটি বললো, ‘ ফিন্যান্সে।’ অথচ ঢাকা কলেজে ফিন্যান্স বিভাগ নেই। এরপর খবর নিয়ে জানা যায়, ছেলেটি নিউমার্কেটে চাকরি করে। বাসে হাফ ভাড়া দিতে নীলক্ষেত থেকে ভুয়া আইডি কার্ড করেছে।
এভাবেই ঢাকা কলেজের ছাত্র পরিচয়ে নিউমার্কেটসহ আশপাশের এলাকায় নানা অঘটন ঘটায় অছাত্রদের বিভিন্ন গ্রুপ। তাই কলেজের ভাবমূর্তি রক্ষার লক্ষ্যে সচেতনতামূলক ভিডিও তৈরি করেছে কলেজের কয়েকজন শিক্ষার্থী। এতে দেখানো হয়েছে কী করে ঢাকা কলেজের ভুয়া আইডি কার্ড তৈরি করে একটি চক্র। ভিডিওটি গত পাঁচ দিনে চৌদ্দ লাখ বার দেখা হয়েছে। এর নির্মাতা সমাজবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মুশফিকুর রহমান বলেন, আমাদের কলেজের অনেক সুনাম থাকা সত্ত্বেও একটা মহল মিথ্যা তথ্য ছড়িয়ে কলেজের ভাবমূর্তি নষ্ট করছে। আমরা সেই দিকগুলো তুলে ধরে প্রাণপ্রিয় ক্যাম্পাসের ভাবমূর্তি ফিরিয়ে আনতে এই পদক্ষেপ নিয়েছি।
শিক্ষার্থীদের এই সৃজনশীল উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ। তিনি বলেন, এই কলেজকে তুলে ধরা আমার একার পক্ষে তো সম্ভব না। এই কাজগুলোতে ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং শুভাকাক্সক্ষী সবার সম্মিলিত প্রচেষ্টা থাকতে হবে। সম্পাদনা : সালেহ্ বিপ্লব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]