• প্রচ্ছদ » প্রথম পাতা » সরকারের উচিত ভোক্তা অধিকার আইন এবং কম্পিটিশন অ্যাক্টের আওতায় বাজার তদারকি করা, বললেন মির্জ্জা আজিজুল ইসলাম


সরকারের উচিত ভোক্তা অধিকার আইন এবং কম্পিটিশন অ্যাক্টের আওতায় বাজার তদারকি করা, বললেন মির্জ্জা আজিজুল ইসলাম

আমাদের নতুন সময় : 08/12/2019

মাসুদ হাসান : তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. এবি মির্জ্জা আজিজুল ইসলাম বলেছেন, পণ্যের দাম বাড়িয়ে জনগণকে অস্বস্তিতে ফেলছে কিছু কিছূ ব্যবসায়ী, আড়তদার , মজুদদারা। কৃত্রিম সংকট সৃষ্টি করে তারা লাভবান হয়। তাদের আইনের আওতায় আনা হলে সংকট কিছুটা কমবে।
তিনি আরও বলেন, চালের দাম বৃদ্ধির কোনো যুক্তিসঙ্গত কারণ নেই। এখানে নিশ্চয়ই কোনো না কোনো সিন্ডিকেট হচ্ছে। এদেশে কোনো একটা পণ্যের দাম বাড়লে দেখা যায়, অনেক পণ্যের দাম বেড়ে যায় । যেমন কেউ চাল কিনে খায় বেশি দাম দিয়ে, তার ইচ্ছা থাকে আমি যেহেতু বেশি দাম দিয়ে চাল কিনে খাচ্ছি, তাহলে আমি যে সবজি বা অন্য দ্রব্য বিক্রি করবো তা দিয়ে কিছুটা পুষিয়ে নেবো। তাদের এ ধরনের প্রবণতা কাজ করে । ফলে অনেক সময় সব দ্রব্যের দাম বেড়ে যায়। সব শেষে বলা যায় যদি সত্যিকারের ঘাটতি থাকে, সিন্ডিকেটর জন্য দ্রব্যের দাম বেড়ে থাকে, তাহলে সরকারের দায়িত্ব হবে তা বন্ধ করা। আর যদি সত্যিকারে সরবরাহ কম থাকে, তাহলে আমদানির ব্যবস্থা করা এবং জনস্বার্থে আমদানির ক্ষেত্রে যদি কোনো ট্যাক্স বা ইম্পোর্ট ডিউটি থাকে সাময়িকভাবে হলেও সেসব তুলে দেয়া।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]