• প্রচ্ছদ » প্রথম পাতা » ৭২ ঘণ্টার মধ্যে রুম্পার মৃত্যু রহস্য উন্মোচিত না হলে কঠোর আন্দোলনে যাবে শিক্ষার্থীরা


৭২ ঘণ্টার মধ্যে রুম্পার মৃত্যু রহস্য উন্মোচিত না হলে কঠোর আন্দোলনে যাবে শিক্ষার্থীরা

আমাদের নতুন সময় : 08/12/2019

আসিফ কাজল : গতকাল শনিবার ধানমন্ডি স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের প্রধান ক্যাম্পাস ও সিদ্ধেশ্বরী স্থায়ী ক্যাম্পাসে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে এ ঘোষণা দেয় শিক্ষার্থী ও তার সহপাঠীরা।
ইংরেজী বিভাগের ছাত্র রাখিল খন্দকার নিশান বলেন, রুম্পার লাশের ময়নাতদন্ত শেষ হয়েছে। এমনকি লাশ দাফন সম্পন্ন হয়েছে কিন্তু এখন পর্যন্ত সে আত্নহত্যা করেছে না তাকে হত্যা করা হয়েছে এই প্রশ্নের জবাব মেলেনি! তাকে হত্যা করা হয়ে থাকলে হত্যাকারীকে শনাক্ত করে আইনের আওতায় এনে বিচার নিশ্চিত করতে হবে।
মানববন্ধনে ‘আমার বোনের লাশে ডিজিটাল বাংলাদেশ চাই না’, ‘কেউ ধর্ষক, কেউ দর্শক, মানুষ দেখিনা কাউকে’, ‘জাস্টিস ফর রুম্পা’, ‘রাইস আপ স্টান্ড আপ’ প্লাকার্ড হাতে বিচারের দাবিতে শিক্ষার্থীরা প্রতিবাদ জানায়।
এসময় স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক ফোরাম সভাপতি ছাইফুল ইসলাম মাছুম অভিযোগ করে বলেন, শুরু থেকেই এই হত্যাকাণ্ডকে অন্য দিকে প্রভাবিত করার চেষ্টা চলছে। নুসরাতের ঘটনায় যা হয়েছিলো। অন্য কোনো ইস্যুতে যেনো রুম্পা হত্যাকাণ্ড ধামাচাপা না পড়ে সেদিকে আমাদের নজর দিতে হবে। এসময় প্রশাসনের কাছে রুম্পা হত্যার বিচার দাবি করেন বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি মেম্বাররা।
নিহতের সহপাঠীরা মানববন্ধনে বলেন, আমরা আর কোনো রুম্পাকে এভাবে দেখতে চাই না। যদি এটি আত্মহত্যা হয় তবে যে প্ররোচণা দিয়েছেন, আর হত্যাকাণ্ড হলে খুনির ফাঁসি ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। অন্যথায় পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা একযোগে রাস্তায় নেমে আসবে বলে তারা জানান।
মানববন্ধন শেষে শিক্ষার্থী-শিক্ষক ও অভিভাবকদের অংশগ্রহণে ধানমন্ডির সাতমসজিদ সড়কে বিক্ষোভ মিছিল বের করা হয়। এসময় সড়কে যানচলাচল সাময়িক বন্ধ থাকে। মিছিলটি ১৯ নম্বর সড়ক প্রদক্ষিণ করে মূল ক্যাম্পাসে ফিরে আসে।
উল্লেখ্য বুধবার রাতে আয়েশা শপিং কমপ্লেক্সের পেছনে সিদ্ধেশ্বরী সার্কুলার রোডের এক গলি থেকে রুম্পার লাশ উদ্ধার করা হয়। স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পার উদ্ধারের পর দুই দিন পেরিয়ে গেলেও এখনো অনেক প্রশ্নের উত্তর মেলেনি। সম্পাদনা : সমর চক্রবর্তী




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]