দাবি আদায়ে সারাদেশে পাটকল শ্রমিকদের বিক্ষোভ

আমাদের নতুন সময় : 09/12/2019

মুরাদ হাসান : পাটখাতে প্রয়োজনী অর্থবরাদ্দ, মজুরী কমিশন বাস্তবায়ন, নিয়মিত মজুরী পরিশোধসহ ১১ দফা বাস্তবায়নের দাবিতে এ কর্মসূচি পালন করা হয়। পাটকল শ্রমিকরা আজ সোমবারের মধ্যে দাবি মানা না হলে রাজপথে আমরণ কর্মসূচির হুঁশিয়ারি দেন।
খুলনা : খুলনা-যশোর অঞ্চলের ৯ রাষ্ট্রায়ত্ত্ব পাটকলের শ্রমিকরা আমরণ অনশনের জন্য শপথ গ্রহণ করেছেন বলে তথ্য দিয়েছেন প্রতিনিধি শরীফা খাতুন। গতকাল রোববার দুপুরে রাষ্ট্রায়ত্ত্ব পাটকল সিবিএ ননসিবিএ সংগ্রাম পরিষদের ডাকা ৬ দিনের কর্মসূচির ৫ম দিনে স্ব-স্ব পাটকলের উৎপাদন বন্ধ রেখে মিলগেটে সভা করেন শ্রমিকরা।
খুলনার ক্রিসেন্ট, প্লাটিনাম, খালিশপুর, দৌলতপুর, স্টার, ইস্টার্ন, আলিম এবং যশোরের জেজেআই ও কার্পেটিং জুট মিলের শ্রমিকরা এ কর্মসূচি পালন করেন। এসময় বক্তব্য রাখেন- পাটকল সিবিএ ননসিবিএ সংগ্রাম পরিষদের নেতা আব্দুল হামিদ সরদার, শাহানা শারমিন হুমায়ুন কবির, মুরাদ হোসেন, সোহরাব হোসেন প্রমুখ।
নরসিংদী : নরসিংদীতে মজুরি কমিশনসহ ১১ দফা দাবি আদায়ে আমরণ অনশন কর্মসূচি সফলে সভা ও শপথ কর্মসূচি পালন করা হয়েছে বলে জানিয়েছেন প্রতিনিধি সানজিদা রুমা। রোববার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত বাংলাদেশ পাটকল সিবিএ-নন সিবিএ ঐক্য পরিষদের ডাকে ইউএমসি জুট মিলের শ্রমিকরা মিলের সামনে এ কর্মসূচি পালন করেন। ইউনাইটেড-মেঘনা-চাঁদপুর (ইউএমসি ) জুট মিলের স্থায়ী ও অস্থায়ী মিলিয়ে প্রায় ৫ হাজার শ্রমিক কর্মরত।
এসময় ইউএমসি জুট মিলের সিবিএ সভাপতি শফিকুল ইসলাম মোল্লা, সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, কাউছার আহাম্মেদ, সুমন খন্দকার, জাকির হোসেন, নন সিবিএ পরিষদের সাবেক সভাপতি আনিসুর রহমান, মোশারফ হোসেন, কাউয়ুম প্রধান, শামসুল আরেফিন প্রমুখ। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]