• প্রচ্ছদ » শেষ পাতা » পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া বুড়িগঙ্গার দুই তীরে থাকা শিল্প প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ


পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া বুড়িগঙ্গার দুই তীরে থাকা শিল্প প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ

আমাদের নতুন সময় : 09/12/2019

নূর মোহাম্মদ : পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া বুড়িগঙ্গার দুই তীরে গড়ে ওঠা শিল্প প্রতিষ্ঠান বন্ধ করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সেইসঙ্গে যেসব শিল্প প্রতিষ্ঠান থেকে বর্জ্য বুড়িগঙ্গায় পড়ছে সেগুলোও বন্ধ করতে বলা হয়েছে। আগামী একমাসের মধ্যে এসব বন্ধ করতে পরিবেশ অধিদপ্তরকে গতকাল বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর ও বিচারপতি মোহাম্মদ উল্লাহ’র বেঞ্চ নির্দেশ দেন। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের একটি পূর্ণাঙ্গ তালিকা দাখিল করারও নির্দেশ দিয়েছেন আদালত।
এছাড়া বুড়িগঙ্গায় পড়া ওয়াসার সকল স্যুয়ারেজ লাইন সরাতে ঢাকা ওয়াসাকে ৬ মাস সময় দিয়েছেন হাইকোর্ট। আদেশ বাস্তবায়নের বিষয়ে আগামী একমাসের মধ্যে অগ্রগতি প্রতিবেদন দিতে নির্দেশ দেয়া হয়েছে। স্যুয়ারেজ লাইন সরাতে সময় চেয়ে ওয়াসার করা আবেদনে এ আদেশ দেয়া হয়। আগামী ৮ জানুয়ারি এ বিষয়ে পরবর্তী আদেশের জন্য দিন ধার্য করা হয়েছে।
এদিকে বুড়িগঙ্গায় ঢাকা ওয়াসার কোনো স্যুয়ারেজ পতিত হয়নি বলে গত ১৮ জুন ওয়াসার পক্ষ থেকে লিখিতভাবে দেয়া অসত্য তথ্যের জন্য নিঃশর্ত ক্ষমা চেয়েছেন ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি)। আদালত এ আবেদন রেখে দিয়েছেন। আদালত বলেছেন, স্যুয়ারেজ লাইন সরানোর ওপর নির্ভর করে এ বিষয়ে আদেশ দেয়া হবে। সম্পাদনা : ভিক্টর কে. রোজারিও




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : info@amadernotunshomoy.com