• প্রচ্ছদ » প্রথম পাতা » গাম্বিয়ার দায়ের করা মামলার রায়ে রোহিঙ্গারা ন্যায়বিচার পাবে, বললেন শাহরিয়ার আলম


গাম্বিয়ার দায়ের করা মামলার রায়ে রোহিঙ্গারা ন্যায়বিচার পাবে, বললেন শাহরিয়ার আলম

আমাদের নতুন সময় : 10/12/2019

তরিকুল ইসলাম : পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেছেন, শুধু আন্তর্জাতিক বিচারিক আদালতের শুনানিতে নয়, আগে থেকেই গাম্বিয়াকে তথ্য-উপাত্ত দিয়ে বাংলাদেশ সহযোগিতা করছে। আন্তর্জাতিক বিচারিক আদালতে মিয়ানমারের বিরুদ্ধে গাম্বিয়ার দায়ের করা মামলার রায়ে রোহিঙ্গারা ন্যায়বিচার পাবেন।
গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ে ডাকসু’র উদ্যোগে আয়োজিত বই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে এ কথা বলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী। শাহরিয়ার আলম বলেন, কৌশলগত কারণে আমরা পেছন থেকে গাম্বিয়াকে আগে থেকেই সহযোগিতা করে যাচ্ছি। এ নিয়ে ওআইসিতে বেশ কয়েকটি বৈঠকেও অংশ নিয়েছে বাংলাদেশ। প্রতিবেশীর সঙ্গে সম্পর্ক ভালো রাখার জন্য এই কৌশল নেওয়া হয়েছে।
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) প্রতিনিধিদের কাজের সমালোচনা না করতে সবার প্রতি আহ্বান জানিয়ে শাহরিয়ার আলম বলেন, ঢাবির নবনির্বাচিত ডাকসু আমাদের এবং শিক্ষার্থীদের সহায়তা করছে। তাদের নিজেদের মতো কাজ করতে দিতে হবে। উঠতে বসতে তাদের কাজের সমালোচনা, তাদের মধ্যে টানাপড়েন নিয়ে জাতীয় গণমাধ্যমগুলোতে আলোচনা, রাতে ঘণ্টার পর ঘণ্টা টকশোতে ডাকসু নিয়ে আলোচনা হয়। আমার মনে হয়, আমরা যারা বড় তাদের এটা কিছুটা হলেও পরিহার করা উচিৎ। সম্পাদনা : ভিক্টর কে. রোজারিও




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]