টিআইবি পুরস্কার পেলেন ১০ সাংবাদিক

আমাদের নতুন সময় : 10/12/2019

রাজু আলাউদ্দিন : ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার-২০১৯ পেয়েছেন ১০ জন সাংবাদিক ও একটি প্রামাণ্য অনুষ্ঠান। গতকাল সোমবার রাজধানীর ধানমন্ডিতে টিআইবি কার্যালয়ের মেঘমালা সম্মেলন কক্ষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।
এ বছর দুর্নীতি বিষয়ক অনুসন্ধানী প্রতিবেদনের জন্য প্রিন্ট মিডিয়ায় স্থানীয় ক্যাটাগরিতে যশোরের ‘দৈনিক গ্রামের কাগজ’ পত্রিকার আট প্রতিবেদক পুরস্কার পেয়েছেন। যশোরে মাতৃত্বকালীন ভাতাপ্রদান বিষয়ে সাত পর্বের অনুসন্ধানী প্রতিবেদনের জন্য তারা এ পুরস্কার পেয়েছেন।
প্রিন্ট মিডিয়া জাতীয় ক্যাটাগরিতে প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক ফখরুল ইসলাম হারুন পুরস্কৃত হয়েছেন। তিনি লিখেছিলেন তিতাস গ্যাসে ঘুষের বিষয়ে। ইলেক্ট্রনিক মিডিয়া (প্রতিবেদন) ক্যাটাগরিতে পুরস্কৃত হয়েছেন চ্যানেল টোয়েন্টিফোরের জ্যেষ্ঠ সাংবাদিক ইমরুল আহসান। তিনি সোনালী ব্যাংকের দুর্নীতি নিয়ে রিপোর্ট করেছিলেন। এছাড়া ইলেক্ট্রনিক মিডিয়া (প্রামাণ্য অনুষ্ঠান) ক্যাটাগরিতে বিজয়ী হয়েছে মাছরাঙ্গা টেলিভিশনের ‘অনুসন্ধান’। গৌরি সেন শিরোনামে একটি প্রামাণ্য প্রতিবেদনের জন্য পুরস্কার পেয়েছে অনুষ্ঠানটি।
বিজয়ীদের পুরস্কার হিসেবে সম্মাননাপত্র, ক্রেস্ট ও চেক তুলে দেয়া হয়। প্রিন্ট মিডিয়ায় স্থানীয় ক্যাটাগরিতে আটটি, প্রিন্ট মিডিয়া জাতীয় ক্যাটাগরিতে ১৯টি, ইলেক্ট্রনিক মিডিয়া (প্রতিবেদন) ক্যাটাগরিতে ১৫টি এবং ইলেক্ট্রনিক মিডিয়া (প্রামাণ্য অনুষ্ঠান) ক্যাটাগরিতে আটটি প্রতিবেদন থেকে বাছাইয়ের ভিত্তিতে সেরা তিনটি প্রতিবেদন ও একটি প্রামাণ্যচিত্রকে পুরস্কৃত করা হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টিআইবির ন্যায়পাল অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম, নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক গীতি আরা নাসরিন, সাংবাদিক জুলফিকার আলী মানিক, টিআইবির আউটরিচ অ্যান্ড কমিউনিকেশন পরিচালক শেখ মঞ্জুর-ই-আলম প্রমুখ। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]