বিডিনিউজ ও তৌফিক ইমরোজ খালিদীর ৫০ কোটি টাকা ফ্রিজের আদেশ

আমাদের নতুন সময় : 10/12/2019

আদালত প্রতিবেদক : বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের কয়েকটি অ্যাকাউন্টসহ সংবাদমাধ্যমটির প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীর অ্যাকাউন্টে থাকা ৫০ কোটি টাকার ব্যাংক হিসাব ফ্রিজের আদেশ দিয়েছেন আদালত। সম্প্রতি ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন। দুর্নীতি দমন কমিশন (দুদক) আদালতে অ্যাকাউন্টগুলো ফ্রিজের আবেদন করে। তৌফিজ ইমরোজ খালেদীর বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানকারী কর্মকর্তা দুদকের উপপরিচালক মো. গুলশান আনোয়ার প্রধান আদালতে এ আবেদন করেন।
আবেদনে বলা হয়, তৌফিক ইমরোজ (খালেদী) বিডিনিউজ টুয়েন্টিফোর ডটকম ও নিজ নামীয় হিসাবে বিপুল পরিমাণ টাকা স্থানান্তর করেছেন। তিনি বিভিন্ন অবৈধ কর্মকা-ের মাধ্যমে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেন বলে প্রাথমিকভাবে প্রতীয়মান হয়েছে।
আবেদনে আরও বলা হয়, জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও মানিলন্ডারিংয়ের অভিযোগটির সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে দুর্নীতি দমন কমিশন বিধিমালা, ২০০৭ এর বিধি ১৮ (সংশোধিত) ও মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ধারা ১৪ এর বিধান মতে তার অপরাধলব্ধ অর্থের ব্যাংক হিসাব/এফডিআর ফ্রিজ (অবরুদ্ধ) করা প্রয়োজন।
শুনানি শেষে আদালত বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের নয়টি এফডিআর ও তৌফিক ইমরোজ খালিদীর নামে বিভিন্ন ব্যাংকে করা ১৩টি এফডিআর অ্যাকাউন্ট ফ্রিজের আদেশ দেন।
বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের বিশেষ প্রতিনিধি রিয়াজুল বাশার সোমবার এ প্রতিবেদকে বলেন, আদালতের আদেশ নিয়ে সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী কোনো কথা বলবেন না। দুদকের জিজ্ঞাবাদ শেষে তিনি তার বক্তব্য রেখেছেন। নতুন করে তিনি কিছুই বলবেন না।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]