• প্রচ্ছদ » টুকরো খবর » মিস ইউনিভার্সের মুকুট জেতা যোজাবিন তুনঝি পেশায় একজন অ্যাডভোকেট ও নারী অধিকারকর্মী


মিস ইউনিভার্সের মুকুট জেতা যোজাবিন তুনঝি পেশায় একজন অ্যাডভোকেট ও নারী অধিকারকর্মী

আমাদের নতুন সময় : 10/12/2019

আসিফুজ্জামান পৃথিল : ‘আমি এমন এক সমাজের প্রতিনিধিত্ব করি, যেখানে আমার মতো ত্বকের ও গায়ের রঙের মেয়েদের সুন্দর বিবেচনা করা হয় না।’ মিস ইউনিভার্সের খেতাব জয় করে নেয়ার পর এমন কথাই বলেছিলেন, মিস ইউনিভার্স-২০১৯। তিনি এই মুকুট জয় করে নেয়া চতুর্থ কৃষ্ণাঙ্গ নারী। শুধু বাহ্যিক সৌন্দর্য্যই নয়, ব্যক্তিজীবনে অত্যন্ত মেধাবী এই দক্ষিণ আফ্রিকার এ তরুণী। তিনি পেশায় একজন আইনজীবি। এছাড়ার নারী অধিকার ও মানবাধিকার কর্মী হিসেবে অনেক দিন ধরেই কাজ করছেন।
তুনঝি জাতিসংঘের সহায়তায় চলা একটি এনজিও হিফরশি এর জন্য কাজ করেন। এই সংগঠনের প্রতিনিধিত্ব করেন, এমা ওয়াটসনের মতো তারকা। এই এনজিও লৈঙ্গিক সমতা বিধানে পুরুষদেরও সঙ্গে থাকতে উদ্বুদ্ধ করে। মিস সাউথ আফ্রিকা নির্বাচিত হবার পরে তিনি সারা দেশের পুরুষদের নারীদের প্রতি একটি ফিতায় বার্তা লিখতে আহ্বান জানিয়েছিলেন। এটি দিয়ে তিনি মিস ইউনিভার্সের জাতীয় পোষাক ইভেন্টের পোষাক তৈরী করেন।
তুনঝি দক্ষিন আফ্রিকার কেপ রপেনিনসুলা বিশ^বিদ্যালয় থেকে গণযোগাযোগ ও চিত্র ব্যবস্থাপনার উপরে ¯œাতক করেছেন। এরপরই জিতে নেন মিস সাউথ আফ্রিকার মুকুট। এই মুকুট জয়ের আগে আরও একবার এই প্রকিযোগীতায় অংশ নেন তুনঝি। তবে সেবার ব্যর্থ হন। মিস ইউনিভার্স হবার ৩ সপ্তাহ আগে মিস তুনঝি নিউ ইয়র্ক ফ্যাশন উইকের র‌্যাম্পে হাটার বিরল সম্মান অর্জন করেন। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]